English Version

নওগাঁয় ব্যাংকসহ ৭টি সরকারী দপ্তরে রহস্যজনক চুরি সংগঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, নওগাঁ: নওগাঁর ধামইরহাটে ব্যাংকসহ ৭টি সরকারী দপ্তরে রহস্যজনক চুরি সংঘটিত হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে ধামইরহাট থানায় অভিযোগ দায়ের করেছে সংশ্লিষ্ট দপ্তর প্রধানগণ। উপজেলার ওই সব দপ্তরের ও পুলিশ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত ৩টায় (বুধবার) উপজেলার আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক, উপজেলা হিসাব রক্ষন অফিস, উপজেলা ভুমি অফিস, উপজেলা পল্লী উন্নয়ন অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস ও উপজেলা শিক্ষা অফিসে একটি সংগঠিত চোরের দল অফিসগুলোর দরজার তালা ভেঙ্গে ও পিছনের জানালার গ্রিল এবং লোহার হ্যাজবোল্ড, ক্যাচিগেট কেটে ভেতরে প্রবেশ করে।

গতকাল বুধবার সিসিটিভি’র ফুটেজ চিত্রে দেখা যায় রাত ৩ টার দিকে চোরের দল উপজেলা চত্ত্বরের অফিসগুলোতে প্রবেশ করছে। ওই চোরের দল উপজেলা মৎস্য অফিসারের কক্ষ থেকে ৩৫ হাজার টাকা ও ভুমি অফিসের আলমিরা ভেঙ্গে সাড়ে ১০ হাজার টাকা ও বিভিন্ন অফিসের মুল্যবান কাগজপত্র তছনছ করেছে। উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় ও থানা পুলিশ চুরি যাওয়া অফিসগুলো পরিদর্শন করেছেন।

এ সময় ইউএনও গণপতি রায় বলেন, যেভাবে হোক জরুরিভাবে জড়িত চোরদের আটকের ব্যবস্থা করা হবে। তিনি সংশ্লিষ্ট ব্যাংক ও অফিস প্রধানদের দায়িত্বরত নৈশ্যপ্রহরীদের প্রশাসনিক ব্যবস্থা ও তাৎক্ষনিক সাসপেন্ডের নির্দেশ প্রদান করেন। ইতিপূর্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও তথ্য আপা’র অফিস থেকে কম্পিউটার এবং একটিবাড়ী একটি খামারে অবস্থিত পল্লী সঞ্চয় ব্যাংক থেকে নগদ টাকা চুরির ঘটনা ঘটেছে।

নওগাঁর ধামইরহাট থানার অফিসার ইনর্চাজ শামীম হাসান সরদার জানান, উপজেলা চত্ত্বরের সরকারি দপ্তরে এ ধরনের চুরির একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। উপজেলা চত্ত্বরের সরকারি দপ্তরে ১১জন বেতনভুক্ত নিরাপত্তা প্রহরী রয়েছে এবং ওই ঘটনা রাতে পুলিশ টিম উপজেলা চত্ত্বরে দুইবার টহল দিয়েছে। তথাপি ৭টি সরকারি দপ্তরে চোরেরা চুরি করে পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

সবচেয়ে বড় বিষয় চোরেরা সামান্য টাকা চুরি এবং অফিসের কাগজপত্র তছনছ করেছে। এতে ধারণা হয় এ চুরির ঘটনাটি একটি রহস্যজনক হয়তো বা কোনো একটি মহল উপজেলার আইন শৃংখলা অবনতির দেখানোর জন্য এ ধরনের কাজ করেছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে, খুব তাড়াতাড়ি জড়িত আসামীদের গ্রেফতার করা হবে বলে তিনি জানান। বিডিটুডেস/এএনবি/ ১৫ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

20 − 11 =