English Version

নওগাঁয় ভিক্ষুকদের মাঝে লভ্যাংশের অর্থ বিতরণ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, নওগাঁ: নওগাঁয় পুনর্বাসিত ভিক্ষুকদের বিকল্প কর্মসংস্থানের লভ্যাংশ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৯ শে অক্টোবর বৃহস্পতিবার দুপুরে নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসক হারুন-অর-রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লভ্যাংশ বিতরণ করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ  হুমায়ন কবীর খোন্দকার।

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও আমার বাড়ি আমার খামার প্রকল্পের মাধ্যমে এই কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে সদর উপজেলার ৪৪ জন ভিক্ষুকের মাঝে নগদ ২ হাজার টাকা, বিচিং ও হুইল পাউডার, সাবান, মাস্ক ও সেনিটাইজার বিতরণ করা হয়।

এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান কর্মকর্তা আ.ত.ম. আব্দুল্লাহ হিল বাকী, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আক্তার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন আমার বাড়ি আমার খামার প্রকল্পের জেলা সমন্বয়ক পল্লব কুমার সরকার, প্রকল্প কর্মকর্তা মনোয়ার হোসেন, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে বক্তারা বলেন ভিক্ষাবৃত্তি পেশাকে আমাদের নবীজিও পছন্দ করতেন না। তাই সারা দেশের ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার জন্য বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ প্রকল্পের মধ্যে আমার বাড়ি আমার খামার প্রকল্পটি অন্যতম।

এই প্রকল্পের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা দেশের সকল ভিক্ষুকদের পুনর্বাসন করার চেষ্টা করছেন। আর আমরা মাঠ পর্যায়ে সেই প্রকল্পগুলো বাস্তবায়ন করে আসছি। আমরা আশা রাখি এই প্রকল্পের মাধ্যমে সরকার ২১সালের মধ্যে দেশের সকল ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে পারবেন। বিডিটুডেস/এএনবি/ ২৯ অক্টোবর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

3 × five =