English Version

নওগাঁয় ভুটভুটি উল্টে ১৭ জন শিক্ষার্থী আহত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, নওগাঁ: নওগাঁয় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাবর্তন দিবস ও ক্ষণগণনা উপলক্ষে মোটর শোভাযাত্রা দেখে বাড়ি ফেরার পথে শ্যালো ইঞ্জিন চালিত ভুটভুটি উল্টে ১৭ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে ২ জন শিক্ষার্থীকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে এবং একজন স্থানিয় সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

গুরুতর আহতরা ৩ জন হলেন, নওগাঁর পত্নীতলা উপজেলার রাজাপাড়া গ্রামের গোলাম রাব্বানীর ছেলে ১০ম শ্রেণির শিক্ষার্থী বেলাল হোসেন (১৬), বাদ-আয়াপুর গ্রামের আবুল খায়ের এর ছেলে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাজ্জাদ হোসেন (১১) ও ছোট মহারন্দী গ্রামের রব্বানীর ছেলে ৮ম শ্রেণির শিক্ষার্থী রাকিব (১৪) বলে প্রাথমিকভাবে জানা গেছে।

স্থানিয় সুত্রে জানা গেছে, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাবর্তন দিবস ও ক্ষণগণনা উপলক্ষে শুক্রবার নওগাঁ জেলা শহর থেকে বিশাল একটি মোটর শোভাযাত্রা বের হয়। মোটর শোভাযাত্রাটি বদলগাছী ও পত্নীতলা উপজেলা হয়ে সাপাহার উপজেলায় প্রবেশ করেন। এসময় বেলা ১১ টার দিকে পত্নীতলা উপজেলার মান্দাইন উচ্চ-বিদ্যালয়সহ বেশকিছু বিদ্যালয়ের শিক্ষার্থীরা মোটর শোভাযাত্রাকে দেখতে ও অভ্যর্থনা জানাতে বাঁকরইল এলাকায় মেইন রোডে সড়কের ধারে লাইন ধরে দাঁড়িয়ে, মোটর শোভাযাত্রাকে অভ্যর্থনা জানায়।

এক পর্যায়ে মোটর শোভাযাত্রা সাপাহার উপজেলার উদ্দেশ্যে চলে গেলে বিভিন্ন এলাকা বা বিদ্যালয়ের আসা শিক্ষার্থীরাও বাড়ি ফিরতে শুরু করেন। একই সময় ১০ম শ্রেণির শিক্ষার্থী বেলাল হোসেন (১৬), ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাজ্জাদ হোসেন (১১) ও ৮ম শ্রেণির শিক্ষার্থী রাকিবসহ ১৭ জন শিক্ষার্থী একটি শ্যালো ইঞ্জিন চালিত ভুটভুটি যোগে বাড়ি ফেরার পথেই টানিং ঘুরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ভুটভুটিটি উল্টে যায় এবং শিক্ষার্থীরা ভুটভুটির নিচে চাপা পরলে এসময় স্থানিয়রা এসে শিক্ষার্থীদের উদ্ধার করে পার্শ্ববর্তী সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

দ্বায়িত্বরত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দিয়ে সব শিক্ষার্থীকে ছেরেদিলেও এসময় রাকিবকে চিকিৎসাধীন অবস্থায় রাখেন এবং গুরুতর জখম হওয়ায় শিক্ষার্থী বেলাল হোসেন ও সাজ্জাদ হোসেন কে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সংবাদ লেখার সময় গুরুতর আহত অবস্থায় দু’জন শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলেও স্থানিয়রা জানিয়েছেন। বিডিটুডেস/এএনবি/ ১১ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

15 − seven =