English Version

নওগাঁয় ১ কোটি ৮৫ হাজার টাকা মূল্যের ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি, এম মিঠন, নওগাঁ: নওগাঁয় জেলা প্রশাসন, বিজিবি-১৬ ও পুলিশের সমন্বয়ে গঠিত একটি টাস্ক ফোর্সের অভিযানে ১০০ কেজি, ৮৫০ গ্রাম ওজনের মোট ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। নওগাঁ-১৬, বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম পিএসসি’র নেতৃত্বে বুধবার রাতে নওগাঁ জেলা সদর উপজেলার বর্ষাইল গ্রামে অভিযান চালিয়ে ৪টি মূর্তি উদ্ধার করেন টাস্ক ফোর্সের দল।

১৬, বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম বৃহষ্পতিবার দুপুর ১টায় বিজিবি মিলনায়তনে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে মূর্তি উদ্ধারের এই তথ্য প্রদান করেন।

এসময় ১৬, বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবি’র অধিনায়কের নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বি এম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এ এস আই মোঃ মাহবুবুর রহমানের সমন্বয়ে টাস্ক ফোর্স বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের পুত্র হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশী চালিয়ে পরিত্যক্ত অবস্থায় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪.৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের মোট ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত ৪টি মূর্তির বর্তমান বাজার মুল্য ১ কোটি ৮৫ হাজার টাকা বলেও জানিয়েছেন তিনি। মূর্র্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল বলে জানানো হয়েছে এসময়। অভিযান পরিচালনার সময় আইন শৃংখলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মূর্র্তিগুলো রেখে পালিয়ে যায় বলেও প্রতিবেদককে জানিয়েছেন ১৬, বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম। সংবাদ সংগ্রহের সময় এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে। বিডিটুডেস/এএনবি/ ০৭ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 4 =