English Version

নওগাঁ ভবানিপুরে ৮ শত ২২ ফিট রাস্তা ঢালায় কাজের উদ্ধোধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি, এম মিঠন, নওগাঁ: পরিবর্তনে ভবানিপুর (নওগাঁ) কর্মসূচির আওতায় নওগাঁ সদর উপজেলার পার- নওগাঁ ভবানিপুর উত্তর পাড়া ডানা পার্ক গেট সংলগ্ন মহল্লার শাখা রাস্তা ৮ শত ২২ ফিট ঢালায় কাজের উদ্ধোধন করা হয়েছে। রবিবার বেলা ১১ টার সময় দ্বিতিয় দফা ঢালায় কাজের উদ্ধোধন করেন নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ। সড়কটির ঢালায় কাজ সম্পুর্ণ হলে ভবানীপুর উত্তর পাড়ার শতাধিক পরিবারের লোকজনের যাতায়াত সুবিধার উন্নতি হবে।

নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর অর্থায়নে পরির্বতনে ভবানীপুর কর্মসূচীর আওতাধিন জহিরুদ্দিন রোডের সংস্কার কাজ চলমান রয়েছে রাস্তা ঢালায়সহ বিভিন্ন উন্নয়নমূখী কার্যক্রম অব্যাহত রয়েছে। ভবানিপুর উত্তর পাড়ার স্থানীয় বাসিন্দা কাপর ব্যাবসায়ী আবুবক্কর ছিদ্দিক বলেন, প্রতিবার র্নিবাচনের আগে সমস্ত প্রার্থীরা শুধু বলেয় যায় এবার এই শাখা রাস্তাটির নির্মণ কাজ শুরু হবে। কিন্তু আজও অবদিতা বাস্তবায়ন হয়নি বর্ষাকালে আমাদের চড়ম দূর্ভোগ পোহাতে হয়। ব্যক্তিগত উদ্যোগে পরিবর্তনে ভবানিপুর কর্মসূচির আওতায় অবশেষে ২ শত ২২ ফিট রাস্তা ঢালায়ে কাজ শুরু হয়েছে। এম মাসুদ রানার এই মহতি উদ্যোগকে গ্রাম বাসিরা সাধুবাদ জানিয়েছেন।

এবিষয়ে নওগাঁ মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এম মাসুদ রানা বলেন, সাধারণত কোনো পৌর এলাকার কোনো সড়ক নির্মাণ, পুনঃনির্মান, কার্পেটিং ইত্যাদি মুলত পৌরসভার দায়িত্ব। কিন্তু সামাজিক দায়বদ্ধতা থেকে আমি নিজ উদ্যোগে এই রাস্তা নির্মাণের কাজ করছি। আমাদের দেশের মানুষ কেবল সরকারী উদ্যোগের উপর নির্ভর করে থাকেন। এমনকি নিজের বাড়ির প্রবেশ পথটি পর্যন্ত উন্নত করতে অনাগ্রহ প্রকাশ করেন। একান্ত ব্যক্তিগত চলাচলের জায়গার উন্নয়নও যদি সরকার করে দেয় এমনটি প্রত্যাশা করে। কিন্ত যাঁদের সক্ষমতা আছে তাঁরা যদি ক্ষুদ্র ক্ষুদ্রভাবে নিজেদের আশেপাশের উন্নয়নে নিজেরা উদ্যোগ গ্রহণ করেন তাহলে একদিকে সরকারে উপর চাপ কমবে অন্যদিকে এলাকারও উন্নয়ন হবে।

উল্লেখ্য পরিবর্তনে ভবানীপুর কর্মসূচীর আওতায় পরিস্কার পরিচ্ছন্নতা, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, বাল্যবিবাহমুক্ত, অ-শিক্ষিতমুক্ত, বেকারমুক্তসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ভবানীপুর গ্রামকে একটি আদর্শ গ্রাম হিসেবে গড়ে তোলাসহ নানা উন্নয়নমুখী পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। বিডিটুডেস/এএনবি/ ০৫ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × 5 =