English Version

নাকাইহাট সড়কের ফোরলেন কাজ পরিদর্শন করেন অতিরিক্ত সচিব নীলিমা আকতার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আঃ খালেক মন্ডল, গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে ভায়া নাকাইহাট সড়কের কাজ পরিদর্শন করেছেন অতিরিক্ত সচিব নীলিমা আকতার। এ সময় গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান, এসডি আফজালুল হক ও সংশ্লিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

২৫ সেপ্টেম্বর বিকালে ‘গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্থতায় উন্নীতকরণ (রংপুর জোন)’ শীর্ষক প্রকল্পের আওতায় গাইবান্ধা শহরাংশের ফোরলেন কাজ ও গাইবান্ধা সড়ক বিভাগের অধীন ‘গাইবান্ধা-গোবিন্দগঞ্জ ভায়া নাকাইহাট জেলা মহাসড়ক প্রশস্থকরণ ও উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় এসব উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন হচ্ছে।

পরিদর্শনকালে অতিরিক্ত সচিব নীলিমা আখতার বলেন, গাইবান্ধার সার্বিক উন্নয়নে যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়া সর্বাধিক জরুরী। সে লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশের মতই গাইবান্ধার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কাজ দ্রুতগতিতে সম্পন্নের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, সরকার প্রধানের নির্দেশ সকল জেলাকেই সমভাবে উন্নত করে তুলতে হবে। বিভিন্ন সড়কের কাজ সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে তরান্বিত করতে এলাকার মানুষের স্বতস্ফুর্ত সহযোগিতা আবশ্যক। সংশ্লিষ্ট এলাকার মানুষ যদি আন্তরিকতার সাথে সহযোগিতা না করেন, তবে উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত হতে পারে বলে আশংকা প্রকাশ করেন তিনি।

এর আগে গত বুধবার দিনব্যাপী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার রংপুর, সৈয়দপুর ও নীলফামারীর বিভিন্ন উন্নয়নমুলক কর্মকাণ্ড পরিদর্শন করেছেন। সেসময় তিনি দিনাজপুর সড়ক সার্কেলের কর্মকর্তাদের সাথে বিভিন্ন উন্নয়ন ও পিএমপি কাজের অগ্রগতি নিয়ে আলোচনা করেন।

নীলফামারী সড়ক বিভাগের অধীন ‘সৈয়দপুর-নীলফামারী আঞ্চলিক মহাসড়ক’ এর চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এছাড়া রংপুর এবং বগুড়া সার্কেলের কর্মকর্তাদের সাথে বিভিন্ন উন্নয়ন ও পিএমপি কাজের অগ্রগতি নিয়ে আলোচনাসভায় অংশ নেন। পরে রংপুর সড়ক বিভাগাধীন ঢাকা (মিরপুর)-উথুলী-কাশিনাথপুর-বগুড়া-রংপুর-বেলডাঙ্গা জাতীয় মহাসড়ক (এন-৫) এ চলমান পিএমপি কাজ পরিদর্শন করেন।

এসব কার্যক্রমে রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: মনিরুজ্জামান, রংপুর সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহবুবুল আলম খান, দিনাজপুর সড়ক সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মো. সুরুজ মিঞা, বগুড়া সড়ক সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মো: আবু এহতেশাম রাশেদ, গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান,

বগুড়ার নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান, জয়পুরহাটের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, রংপুরের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুজ্জামান, লালমনিরহাটের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম, কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী আলী নবায়েন, ঠাকুরগাওয়ের নির্বাহী প্রকৌশলী মো, মুনছুরুল আজিজ,

নীলফামারীর নির্বাহী প্রকৌশলী মো. মুনজুরুল করীম, পঞ্চগড়ের নির্বাহী প্রকৌশলী মো. ফিরোজ আখতার, সাসেক-২ এর প্রকল্প ব্যবস্থাপক খ ম আকিদ, সাসেক-২ এর প্রকল্প ব্যবস্থাপক মো. জাভেদ, ডাব্লিউ. বিবিআইপি এর প্রকল্প ব্যবস্থাপক কায়ছার আহমেদ মামুন উপস্থিত ছিলেন। বিডিটুডেস/এএনবি/ ২৬ সেপ্টেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eleven − three =