English Version

নান্দাইলে করোনা প্রতিরোধে গেইনার একাডেমিক কোচিং এর জীবাণুনাশক স্প্রে প্রদান

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে ময়মনসিংহের নান্দাইলে জীবাণুনাশক স্প্রে প্রদান করে গেইনার একাডেমিক কোচিং সেন্টার এর সদস্যরা। আজ মঙ্গলবার (৩১শে মার্চ) সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নান্দাইল উপজেলার নান্দাইল চৌরাস্তা-তাড়াইল সড়কে করোনা ভাইরাস প্রতিরোধে “গেইনার একাডেমিক কোচিং সেন্টার” এর উদ্যোগে জীবানুনাশক স্প্রে প্রদান করেছেন প্রতিষ্ঠানটির সদস্যরা।

সম্প্রতি গোটা বিশ্ব কোভিড-১৯ ভাইরাসে মহামারি আকার ধারণ করেছে। যা বাংলাদেশেও এর প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। তাই করোনা ভাইরাস মোকাবেলায় নান্দাইলে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন “গেইনার একাডেমিক কোচিং সেন্টার”। এতে দারুণভাবে উৎসাহ ও সহযোগিতা করেছেন শেখ সাব্বির হাসানের মা সচেতন নাগরিক ফারজানা আক্তার মনি।

তারই অংশ হিসেবে উপজেলার নান্দাইল রোড বাজারে অবস্থিত গেইনার একাডেমিক কোচিং সেন্টার এর আয়োজনে আজ মঙ্গলবার থেকে নান্দাইল চৌরাস্তা-তাড়াইল রোডে বিভিন্ন গাড়ি যেমন- রিক্সা, অটোরিক্সা, সিএনজি, মাইক্রোবাস, ট্রাক, মোটরবাইক ইত্যাদি চলাচলের সময় থামিয়ে জীবানুনাশক স্প্রে প্রদান করে সাধারণ জনগণকে সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছেন। পাশাপাশি নান্দাইল রোড বাজারে বিভিন্ন দোকানের সামনে গোল চিহ্ন এঁকে দেয়া হয়েছে যাতে করে ক্রেতারা দূরত্ব বজায় রেখে কেনাকাটা করে।

গেইনার একাডেমিক কোচিং সেন্টারের উদ্যোক্তা জনাব আবু সাফি ভূঁঞা অপু জানান, করোনা ভাইরাস মোকাবেলায় আমরা রাস্তায় ছোটখাটো যেসব যানবাহন চলছে সেসব যানবাহনে জীবানুনাশক স্প্রে প্রদান করছি ও জনগণকে পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে এবং করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছি। তিনি  বলেন, আমরা জনসচেতনতামূলক কাজ করতে এসে খুবই উৎসাহ পাচ্ছি। এখানে সাধারণ জনগণসহ সকল ড্রাইভার, যাত্রী আমাদের এই কাজকে সাদরে গ্রহণ করে সহযোগিতা করেছেন।

এছাড়াও গেইনার একাডেমিক কোচিং এর সাবেক ছাত্র মো: শামীম ও মো: রানা বলেন, আমরা বাজারের রাস্তাঘাটে জীবানুনাশক ঔষধ প্রদান করার পাশাপাশি জনগণকে ঠিকভাবে মাস্ক পড়ার কথা বলছি, সাবান দিয়ে ভালোভাবে হাত ধৌত করতে বলছি এবং করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন হতে দিকনির্দেশনা প্রদান করছি। আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন গেইনার একাডেমিক কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা জনাব আবু সাফি ভূঁঞা অপু, বিডিটুডেস অনলাইন নিউজ পোর্টালের ভারপ্রাপ্ত সম্পাদক আবু নাঈম ভূঁঞা, সচেতন নাগরিক শেখ সাব্বির হাসান, শামীম, রানা, বিশিষ্ট ব্যবসায়ী ও সচেতন নাগরিক জনাব শেখ মাহাবুব আলম বাচ্চু, পল্লী চিকিৎসক মো: জাকির হোসেন, সার ও কীটনাশক ব্যবসায়ী মো: মোস্তফা কামাল, সোহেল রানা প্রমুখ। বিডিটুডেস/এএনবি/ ৩১ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × four =