English Version

পদত্যাগ করেছেন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: মালয়েশিয়ার রাজার কাছে নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। আজ সোমবার তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দুটি সূত্র নিশ্চিত করেছে। তবে পদত্যাগের ব্যপারে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন মুখপাত্র বলেছেন, শিগগিরই এ ব্যাপারে একটি বিবৃতি জারি করা হবে।

এর আগে গত শনিবার রাতে সংবাদ সম্মেলন করেন ড. মাহাথির মোহাম্মদ। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর পদ থেকে কখন সরে যাবেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিষয়টা এখন আমার ওপর নির্ভর করে। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন উপ-প্রধানমন্ত্রী ও আনোয়ার ইব্রাহিমের স্ত্রী ড. উয়ান আজিজাহ উয়ান ইসমাইল।

২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে দেশটির প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসেন বিশ্বের সবচেয়ে বয়স্ক ৯৪ বছর বয়সী এই প্রধানমন্ত্রী। ২০১৮ সালের নির্বাচনে জয়ের পর পাকাতান হারাপান জোটের প্রধান হিসেবে ওই বছরের ১০ মে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর শপথ নেন মাহাথির মোহাম্মদ। এর আগে বারিসান ন্যাশনাল দলের নেতা হিসেবে টানা প্রায় ২২ বছর দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন শেষে ২০০৩ সালে ক্ষমতা থেকে সরে যান তিনি। সূত্র: বাংলাদেশ প্রতিদিন, বিডিটুডেস/এএনবি/ ২৪ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

seven − 6 =