English Version

পিরোজপুরে মুক্তিযুদ্ধ বিষয়ক ভুয়া কর্মকর্তা আটক

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

রিপন মাহমুদ, পিরোজপুর: পিরোজপুর সদর উপজেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তার পরিচয় দেওয়া দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সদর উপজেলা কলাখালী ইউনিয়নের দাউদপুর বাজার থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো গাইবান্ধা জেলার সাধুল্লাপুর উপজেলার নলভাঙ্গা গ্রামের রহমাত আলীর পুত্র রুস্তম আলী এবং একই এলাকার শহিদুল ইসলামের পুত্র হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী (২৩)। এ ঘটনায় শুক্রবার রাতে ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা: রিজিয়া বেগম বাদী হয়ে দুই প্রতারক রুস্তুম আলী ও হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নুরুল ইমলাম বাদল জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা ভুয়া পরিচয়দানকারী দুই প্রতারক সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা: রিজিয়া বেগমকে দুপুরের দিকে তার মোবাইল ফোনে ফোন করে জানতে চায় তিনি মুক্তিযোদ্ধা ভাতা পান কিনা। এ সময় মোসা: রিজিয়া বেগম তারে জানান তিনি ভাতা পান।

পরে দুই প্রতারক তাদের পরিচয় দেয় তারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং তাদের সাথে ভাতার বই নিয়ে তাদের বাড়ির পাশে দাউদপুর বাজারে এসে দেখা করতে। পরে রিজিয়া বেগমকে দাউদপুর বাজারে তাদের সাথে দেখা করে তারা কি পদে চাকরী করে পরিচয় জানতে চায়। তখন তারা দুই জনই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা বলে তাদের পরিচয় দেয়। কিন্তু স্থানীয়রা যখন তাদের পরিচয়পত্র দেখতে চায় তখন তারা নানা তালবাহানা করতে থাকে।

এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশে খবর দিলে পুলিশ সেখানে এসে দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় মুক্তিযোদ্ধার স্ত্রী মোসা: রিজিয়া বেগম বাদী হয়ে থানায় দুই প্রতারকের নামে মামলা দায়ের করেছে। এছাড়াও এই প্রতারক চক্রের সাথে আরো কারা জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে। বিডিটুডেস/এএনবি/ ০৮ আগস্ট, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 + sixteen =