English Version

পুষ্টি সমৃদ্ধ খাবার উৎপাদন এবং ব্যবস্থাপনা বিষয়ে দিনাজপুরে পরামর্শ সভা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

তনুজা শারমিন তনু, দিনাজপুর: পুষ্টি সমৃদ্ধ খাবার উৎপাদন বিপপন এবং খাদ্য গ্রহণের বিষয়ে সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সিনজেন্টার আয়োজনে দিনাজপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে পুষ্টি সমৃদ্ধ খাবার ব্যবস্থাপনা বিষয়ক পরামর্শমূলক সভা। এতে অংশ নেন সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি সাংস্কৃতিক এবং গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

সুইজারল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠান সিনজেন্টা ফাউন্ডেশন ফর সাসটেনএবল এগ্রিকালচার এর আর্থিক সহায়তায় পুষ্টি ঘাটতি কবলিত এশিয়ার দেশ বাংলাদেশ ছাড়াও আফ্রিকার কেনিয়া এবং রুগান্ডাসহ ৬টি দেশের ৬টি সিটি কর্পোরেশনে পুষ্টি সমৃদ্ধ খাবার উৎপাদন বিপপন এবং খাদ্য গ্রহণের বিষয়ে কাজ করছে বিভিন্ন বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান।

উত্তরের জেলা রংপুর মহানগরি এবং দিনাজপুর পৌরশহরে কার্যক্রম শুরুর বিষয়ে বিশিষ্ট জনদের মতামত গ্রহণে অনুষ্ঠিত হয়েছে ওই পরামর্শমূলক সভা। সরাসরি খাদ্য উৎপাদনে নিয়োজিত ক্ষুদ্র এবং প্রান্তিক চাষিদের বিজ্ঞান ভিত্তিক খাদ্য উৎপাদনে সহায়তা এবং আভ্যন্তরিন চাহিদা মিটিয়ে পুষ্টি সমৃদ্ধ উৎপাদিত নিরাপদ খাদ্য বিদেশে রফতানির বিষয়ে মতামত দিয়েছেন আলোচকরা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম, দাতা প্রতিষ্ঠার সুইজারল্যান্ডের কান্ট্রি ডিরেক্টর ফরহাদ জামিল, প্রতিষ্ঠানের পরামর্শক হামিদুল হক খান, দিনাজপুরে প্রকল্প বাস্তবায়সে দ্বায়িত্ব প্রাপ্ত বেসরকারি উন্নয়ন সংস্থা ইএসডিওর নির্বাহী পরিচালক শহীদ উজ্জামান, পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা। বিডিটুডেস/এএনবি/ ২৮ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

16 − seven =