English Version

ফণির মত আঘাত হানছে মিরাজ-সাকিব

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: ডাবলিনে বাংলাদেশের বিপক্ষে ব্যাট করছে ওয়েষ্ট ইন্ডিজ।  তাদের সংগ্রহ ২ উইকেটে ১৫০ রান। প্রথম ব্রেক থ্রু এনে দেন মেহেদী হাসান মিরাজ। তার পথ ধরে সফল সাকিব আল হাসানও। এই দুই স্পিনারের আঘাতে ওয়েস্ট ইন্ডিজ পরপর হারায় ২ উইকেট। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচে সেঞ্চুরি করা জন ক্যাম্পবেল পিঠের চোটে ছিটকে যান। তার জায়গায় ওপেনিংয়ে নামা সুনিল অ্যামব্রিসকে নিয়ে দারুণ শুরু এনে দেন শাই হোপ। তাদের উদ্বোধনী জুটি কিছুতেই ভাঙতে পারছিল না বাংলাদেশ। অবশেষ টাইগারদের কাঙ্ক্ষিত ব্রেক থ্রু এনে দেন মিরাজ।

বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় বলেই ফেরান তিনি অ্যামব্রিসকে। তার এই উইকেটে কৃতিত্ব পাবেন মাহমুদউল্লাহ। শর্ট লেগে দারুণ এক ক্যাচ নিয়েছেন তিনি। আউট হওয়ার আগে অ্যামব্রিস ৫০ বলে ৪ বাউন্ডারিতে করেন ৩৮ রান। তার আউটের পরপরই ফিরে যান ড্যারেন ব্রাভো। পরের ওভারে তাকে ফেরান সাকিব। চমৎকার বোলিংয়ে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দী করান তিনি ১ রান করা ব্রাভোকে। ডাবলিনের ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ।

পিঠের চোটে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে আগের খেলায় সেঞ্চুরি পাওয়া ওপেনার জন ক্যাম্পবেল। তার জায়গায় শাই হোপের সঙ্গে ওপেনিংয়ে নামেন সুনিল অ্যামব্রিস। তাদের ব্যাটে দারুণ শুরু পায় ক্যারিবিয়ানরা। বাংলাদেশ নেমেছে বিশেষজ্ঞ দুই পেসার- মাশরাফি বিন মুর্তজা ও মোস্তাফিজুর রহমানকে নিয়ে। তাদের সঙ্গে আছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

আর সাকিব আল হাসানের সঙ্গে স্পিনার হিসেবে একাদশে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশ নেমেছে শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকার। এরপর সাকিব, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুনকে নিয়ে ভারসাম্য ব্যাটিং লাইনআপ। শেষ দিকে দ্রুত রান তোলার জন্য আছেন সাব্বির রহমান ও সাইফউদ্দিন। বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান। ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শাই হোপ, সুনিল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, জেসন হোল্ডার, জোনাথন কার্টার, শেন ডাওরিচ, রোস্টন চেস, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কট্রেল, শ্যানন গ্যাব্রিয়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

17 − 15 =