English Version

ফরিদপুরে অবৈধ ২টি ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

নাজমুল হাসান নিরব,ফরিদপুর: ফরিদপুরের সদর উপজেলার বিভিন্ন ইট ভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার (১৯ শে জানুয়ারী) সকাল থেকে সদর উপজেলা ও মধুখালী উপজেলায় মোট ৬টি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় কোনো কাগজপত্র না থাকায় সদর উপজেলা সমসপুরের মন্ডল ব্রিকস, মধুখালীর আশরাফ ব্রিকসের ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। এছাড়া এসময় আরো ৪টি ইটভাটায় অভিযান চালিয়ে নানা অনিয়ম থাকায় জরিমানা করা হয়। এসব ইটভাটাকে পাচঁ লাখ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

অবৈধ ইট ভাটায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ এইচ এম রাশেদ, ঢাকা থেকে আগত পরিবেশ অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট মো. সাদেকুর রহমান সবুজ উপস্থিত ছিলেন। পরিবেশ অধিদপ্তরের এ অভিযানে সহযোগিতা করেন র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিস এর সদস্যরা।

পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক এ এইচ এম রাশেদ জানান, ফরিদপুর ১২০ ফুটের ইটভাটা রয়েছে ৪টি। এই চারটি ইটভাটা গুড়িয়ে দেয়া হবে। এছাড়া জেলা পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও কোনো কাগজ পত্র নেই এমন আরো ১২টি ভাটায় পর্যায়ক্রমে অভিযান চালানো হবে বলে তিনি জানা। তিনি বলেন এসব ইটভাটা অনিয়ম ও অবৈধভাবে চলছিল। বিভিন্ন সময় তাদের সর্তক করা হয়। মঙ্গলবার থেকে শুরু হওয়া এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

ফরিদপুরে অবৈধভাবে থাকা ও নিয়ম কানুন না মানা এসব ইটভাটার বিরুদ্ধে বিভিন্ন সময় কথা উঠলে তেমন কোনো ব্যবস্থা নিতে দেখা যায়নি এর আগে কাওকে। এবার তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় জেলাবাসি ধন্যবাদ জানিয়েছে পরিবেশ অধিদপ্তরকে। স্থানীয়রা দাবি করেছেন এধারা অব্যাহত থাকবে এখন থেকে। বিডিটুডেস/এএনবি/ ১৯ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 + 6 =