English Version

ফাইনালে ওঠার অপেক্ষায় টাইগাররা…..

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ১৯৬ রানে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে উড়তে থাকা ক্যারিবীয়দের ৮ উইকেটে হারিয়ে মাটিতে নামিয়ে আনে বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচটা বৃষ্টির কারণে ভেসে গেলে দুই পয়েন্ট পায় বাংলাদেশ দল। তবে শনিবার স্বাগতিকদের পাঁচ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ক্যারিবীয়রা। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে জেসন হোল্ডারের দল, সমান ম্যাচে দুই পয়েন্ট নিয়ে সবার নিচে আইরিশরা। অন্যদিকে, দুই ম্যাচে ৬ পয়েন্ট টাইগারদের। তাই আজ জিতলেই ফাইনালে উঠে যাবে মাশরাফি বিন মুর্তজার দল। ফাইনালে ওঠার ম্যাচে আজ বাংলাদেশ একাদশে একটি চমক থাকার সম্ভাবনা প্রবল। অনুশীলনের সময় কোমরে ব্যথা পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

বিশ্বকাপ স্কোয়াডে থাকা দলের গুরুত্বপূর্ণ এই সদস্যকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। তাই আজকের ম্যাচে সাইফউদ্দিনের মাঠে নামার সম্ভাবনা কম। তবে চমক হতে পারে তাঁর বদলি খেলোয়াড়টি। ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ম্যাচে একাদশে ছিলেন না পেসার রুবেল হোসেন। কিছুটা সাইড স্ট্রেইনের ইনজুরিতে ভুগতে থাকা এই পেসারের সম্ভবত আজও মাঠে নামা হচ্ছে না। চমক হয়ে টাইগারদের বিশ্বকাপ একাদশে জায়গা পাওয়া আবু জায়েদ রাহির ওয়ানডে অভিষেক হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে আজ। বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায় ডাবলিনের ম্যালাহাইডে শুরু হবে ম্যাচটি। আগের ম্যাচগুলোর মতো আজও বিগ স্কোরিং ম্যাচ হওয়ার সম্ভাবনাই বেশি। ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ম্যাচে রান পেয়েছেন বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

তবে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে স্কোয়াডে থাকা নতুন খেলোয়াড়দের নামিয়ে পরখ করতে চেয়েছিলেন টাইগার কোচ স্টিভ রোডস। বৃষ্টিতে সেই ম্যাচ ভেসে যাওয়ায় সেটা করা সম্ভব হয়নি। তবে আজকের ম্যাচটা ফাইনালে ওঠার জন্য গুরুত্বপূর্ণ হওয়ায় সম্ভবত কোনো পরীক্ষা-নিরীক্ষায় যাবে না বাংলাদেশ দল। শুধু চোট পাওয়া সাইফউদ্দিনের জায়গায় একটি পরিবর্তন আসতে পারে। আজ ফাইনাল নিশ্চিত হয়ে গেলে গ্রুপপর্বের শেষ ম্যাচে কোচ স্টিভ রোডসের ইচ্ছা অনুযায়ী একাদশ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাতে পারে বাংলাদেশ দল। তাঁর আগে আজকের ম্যাচে ব্যাটিংয়ে তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকারকেই দেখা যাবে ওপেন করতে। এরপর সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহ। ছয় নম্বরে মোহাম্মদ মিঠুনের পর সাব্বির রহমান খেলবেন ফিনিশার হিসেবে। আট নম্বরে যথারীতি মেহেদী হাসান মিরাজ।

এরপর অধিনায়ক মাশরাফির সঙ্গে দুই পেসার নিয়ে একাদশ সাজাবে বাংলাদেশ দল। অন্যদিকে, আয়ারল্যান্ডের বিপক্ষে ৩২৭ রান তাড়া করে জেতা ম্যাচের অপরিবর্তিত একাদশ নিয়েই সম্ভবত আজ মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে বড় সেঞ্চুরি করা জন ক্যাম্পবেল সম্ভবত আজও মাঠে নামছেন না। তাঁর জায়গায় নেমে বাংলাদেশের বিপক্ষে ব্যর্থ হলেও আইরিশদের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেন সুনিল অ্যামব্রিস। তাই আজও ডানহাতি এই ব্যাটসম্যানকেই সম্ভবত খেলাতে পারে ক্যারিবীয় দল। বিডিটুডেস/আরএ/১৩ মে, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × three =