English Version

ফাইনাল কি নিশ্চিত করবে বাংলাদেশ?

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: জিতলেই ফাইনাল, এমন সমীকরণের ম্যাচে আগামীকাল সোমবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ডাবলিনের বিকেল পৌনে ৪টায় ত্রিদেশীয় সিরিজের এই লড়াইয়ে নামবে দুই দল। দুর্দান্ত জয় দিয়ে সিরিজটি শুরু করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজকে আট উইকেটের বিশাল ব্যবধানে হারায় মাশরাফিরা। ক্যারিবীয়রা নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছিল। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে সে ম্যাচে তারা জেতে ১৯৬ রানের বিশাল ব্যবধানে।

আর বাংলাদেশ-আয়ার‍ল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল যায়। তাই দুই ম্যাচ থেকে ছয় পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয় স্থানে আছে লাল-সবুজের দল। আর ৯ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে আছে ওয়েস্ট ইন্ডিজ। দুই পয়েন্ট নিয়ে সবার নিচে আছে আয়ারল্যান্ড। সর্বশেষ ম্যাচে স্বাগতিকদের পাঁচ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ওয়েস্ট ইন্ডিজ। এই হারে ফাইনালে উঠার পথ অনেকটাই কঠিন হয়ে গেছে আয়ারল্যান্ডের।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

বাংলাদেশ যদি নিজেদের শেষ দুই ম্যাচে হারে এবং আয়ারল্যান্ড যদি নিজেদের শেষ ম্যাচ জিতে পারে তবেই ফাইনালে যাবার সুযোগ তৈরি হবে স্বাগতিকদের। এদিকে সর্বশেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের জয়ে কিছুটা সুবিধাই হয়েছে বাংলাদেশের। কারণ ম্যাচটিতে আয়ারল্যান্ড জিতলে তাদের পয়েন্ট হতো ছয়।

বাংলাদেশেরও সমান ছয় পয়েন্ট। তাই ফাইনালে ওঠা নিয়ে পরে কঠিন সমীকরণে পড়ে যেত লাল-সবুজের দল। এখন একটি ম্যাচ জিতলেই ফাইনালে উঠে যাবে বাংলাদেশ। গতকালের এই ম্যাচে অ্যান্ডি বালবার্নির চমৎকার সেঞ্চুরির ওপর ভর করে দারুণ জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। ডাবলিনে টস জিতে প্রথম ব্যাট করে আয়ারল্যান্ড ৩২৭ রান করে। ওপেনার পল স্টার্লিং ও তিন নম্বরে নামা বালবার্নির চমৎকার জুটির ওপর ভর করেই এই এই বিশাল সংগ্রহ গড়ে তারা। জবাবে সুনীল অ্যামব্রিসের ব্যাটিং নৈপুণ্যে ১৩ বল বাকি রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ। সুনীল অ্যামব্রিসের চমৎকার সেঞ্চুরির ওপর দারুণ জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগামীকাল ১৩ মে বাংলাদেশের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। বিডিটুডেস/আরএ/১২ মে, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 + 4 =