English Version

বকশীগঞ্জে আজাদ আলোকিত বিশেষ শিক্ষালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মাসুদ উল হাসান, জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে। বুধবার সারাদেশের ন্যায় বকশীগঞ্জ উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব পালিত হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে শিক্ষার্থীরা নতুন বই সংগ্রহ করেছেন।

পৌর শহরের নয়াপাড়ায় অবস্থিত আজাদ আলোকিত বিশেষ শিক্ষালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডা. স্নিগ্ধা দাস।  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রতিষ্ঠাতা বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপজেলা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব শাহীনা বেগম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমিন স্মৃতি, ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল মামুন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুরাইয়া বেগম,সাংগঠনিক সম্পাদক তাহমিনা আক্তার শিউলী, দপ্তর সম্পাদক নুর জাহান মনি প্রমূখ।

উল্লেখ্য, সমাজে ঝড়ে পড়া বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিশুদের নিয়ে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন বকশীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব শাহীনা বেগম। এরই ধারাবাহিকতায় প্রতিবন্ধীদের সার্বিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় সম্মাননা পান তিনি। ২৮ তম বিশ্ব প্রতিবন্ধী দিবস ও ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে সম্মাননা পদক তুলে দেন। সম্প্রতি বকশীগঞ্জ উপজেলাবাসীর পক্ষ থেকে তাকে গণসংবর্ধনা দেয়া হয়। গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক তথ্যমন্ত্রী আলহাজ্ব আবুল কালাম আজাদ এমপি।

সমাজে ঝড়ে পাড়া প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য আজাদ আলোকিত বিশেষ শিক্ষালয়টি প্রতিষ্ঠা করেছেন বকশীগঞ্জের কৃতি সন্তান পরিচ্ছন্ন রাজনীতিবিদ জামালপুর জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ মেডিসিন। বই বিতরণ অনুষ্ঠানে আলহাজ্ব শাহীনা বেগম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর সূযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নের্তৃতে দেশ এগিয়ে যাচ্ছে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেছেন প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারা দেশের সম্পদ। তাদেরও ভালোভাবে বেচেঁ থাকা ও শিক্ষা গ্রহনের অধিকার রয়েছে। তাই সমাজের এই অবহেলিত শিশুদের জন্য আমি কাজ করছি। নিজ এলাকায় প্রতিষ্ঠিত করেছি প্রতিবন্ধীদের জন্য বিশেষ শিক্ষালয়। অবহেলিত শিশুদের জন্য কিছুৃ করতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করি। জীবনের শেষ দিন পর্যন্ত সমাজের জন্য কিছু করে যেতে চাই। আপনারা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আল্লাহ যেনো তাকে সুস্থ্য রাখেন এবং দীর্ঘায়ু দান করেন। কারন তার হাতেই বাংলাদেশ সবচেয়ে নিরাপদ। তার হাত ধরেই এগিয়ে যাবে স্বপ্নের সোনার বাংলা।

পাশাপাশি বকশীগঞ্জ দেওয়ানগঞ্জের উন্নয়নের রুপকার পরিকল্পনা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক সফল তথ্যমন্ত্রী আমার অভিভাবক আলহাজ্ব আবুল কালাম আজাদ এমপি ও আমার শ্রদ্ধাভাজন বড় ভাই সাবেক ছাত্রনেতা জামালপুর জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবুল কালাম আজাদ মেডিসিনের জন্য দোয়া করবেন। তাদের অনুপ্রেরণা ও সার্বিক সহযোগীতায় আমি এতদূর আসতে পেরেছি। বিডিটুডেস/এএনবি/০১ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 4 =