English Version

বকশীগঞ্জে স্বপ্ন প্রকল্পের নারীদের মাঝে বীজ-সার ও গাছের চারা বিতরণ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মাসুদ উল হাসান, জামালপুর: বকশীগঞ্জে বিনামূল্যে বসত বাড়িতে সবজি চাষের বিভিন্ন বীজ, সার ও গাছের চারা বিতরণ করা হয়েছে। ইএসডিও কর্মসূচীর স্বপ্ন প্রকল্পের স্বামী অক্ষম, বিধবা, তালাকপ্রাপ্ত ও স্বামী পরিত্যক্ত ২৫২ জন নারীর মাঝে এসব বিতরণ করা হয়। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে এন এম হাইস্কুল মাঠে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ইউএনও মুনমুন জাহান লিজা।

এ সময় অন্যান্যের মধ্যে এন এম হাইস্কুলের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকী, ইএসডিওর উপজেলা কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম, প্রজেক্ট অফিসার শাহীনুর ইসলাম শাহীন, সদর ইউনিয়নের ওয়ার্কার মনিরা জান্নাত, নিলক্ষিয়া ইউনিয়নের ওয়ার্কার মোছাঃ জেসমিন ও মেরুরচর ইউনিয়নের ওয়ার্কার আবদুর রাজ্জাক প্রমূখ উপস্থিত ছিলেন।

বিতরণকৃত উপকরণের মধ্যে রয়েছে লাউ বীজ ১০ গ্রাম, মিষ্টি কুমড়া ১০ গ্রাম, করলা ১০ গ্রাম, চালকুমড়া ২ গ্রাম, পাট শাক ১০০ গ্রাম, লাল শাক ১০০ গ্রাম, পুইশাক ১০০ গ্রাম, ঢেড়স ৫০ গ্রাম, বরবটি ৫০ গ্রাম, লেবুর চারা ২ পিছ, ইউরিয়া ২.৫ কেজি, টিএসপি ২ কেজি, এমপিও ১ কেজি, জিং ০.০৫ কেজি, রোবন ০.২৫ কেজি, ম্যাঙ্গানিজ ০১ কেজি ও বস্তা ১০ পিছ।

উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারী সামর্থ উন্নয়নে স্বপ্ন প্রকল্পের এই কার্যক্রম বাস্তবায়ন করেন স্থানীয় সরকার বিভাগ ও জেলা প্রশাসন। বিডিটুডেস/এএনবি/ ২৬ ডিসেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

2 × 3 =