English Version

বন্যার্তদের মাঝে জেলা সিভিল সার্জনের ওষুধ সামগ্রী বিতরণ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

নাজমুল হাসান নিরব, ফরিদপুর: ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহায়তায় প্রায় একশত বন্যার্তদের ওষুধ সামগ্রী বিতরণ করা হয়। বৃহস্পতিবার সকাল এগারোটার দিকে উপজেলার হাজী ডাংগী গ্রামে স্বাস্থ্যকর্মীরা মেডিকেল ক্যাম্প স্থাপন করে স্বাস্থ্যসেবা ও ওষুধ সামগ্রী বিতরণ করেন।

জানা যায়, এ বছর বন্যায় পদ্মার উপজেলার অধিকাংশ গ্রামের মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। বন্যার অবস্থা দিনকে দিন অবনতি হচ্ছে। বৃদ্ধি পাচ্ছে বিভিন্ন পানিজনিত-রোগ বালাই। বন্যা কবলিত মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিচ্ছে চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ হাফিজুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ মেডিকেল টিম উপজেলার হাজী ডাঙ্গী এলাকার বন্যার্তদের প্রাথমিক চিকিৎসা ও ওষুধ বিতরণ করেন।

এছাড়াও বন্যাকালীন ও বন্যাপরবর্তী রোগ বালাই সম্পর্কে আলোচনা ও এর প্রতিকারে পরামর্শ প্রদান করেন মেডিকেল টিমের চিকিৎসকরা। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা.সিদ্দিকুর রহমান। আরো উপস্থিত ছিলেন প্রধান সহকারী সিভিল সার্জন অফিস মো: জালালউদ্দিন।

এতে বন্যার্ত লোকজনের পাশাপাশি সর্বস্তরের মানুষ উপস্থিত হন এবং এ উদ্যোগকে স্বাগত জানান। মেডিকেল টিমে আরো উপস্থিত ছিলেন প্রধান সহকারী চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ কে এম হায়দার, এমটিইপিআই মো: কবির, স্বাস্থ্য সহকারি আসাদুজ্জামান খান, মাহাবুব মৃধা। বিডিটুডেস/এএনবি/ ০৩ আগস্ট, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one + 5 =