English Version

ববিতে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো “হাল্ট প্রাইজ” প্রতিযোগিতা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

সাব্বির আহমেদ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো বিশ্বের সব থেকে বড় স্টুডেন্ট প্লাটফর্ম হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের আয়োজনে বিজনেস আইডিয়া প্রতিযোগিতা। হাল্ট প্রাইজের এবারের ট্যাগ “ফুড ফর গুড” কে সামনে রেখে এ আয়োজন করা হয়। হাল্ট প্রাইজ এমন একটি সংগঠন যেখানে নতুন নতুন ব্যবসায়িক আইডিয়া বের করা হয়।

২২ জানুয়ারী সকাল ১০টা থেকে গুগল মিট এর মাধ্যমে প্রতিযোগিতা শুরু হয় এবং এটি বিভিন্ন ধাপে ধাপে সম্পন্ন হয়। প্রতিযোগিতাটি শেষ হয় রাত ৯টায়। উক্ত প্রতিযোগিতায় ১৪টি টিম অংশগ্রহণ করেছে। এর মধ্যে থেকে প্রথম রাউন্ডে ৭টি টিম তাদের আইডিয়া উপস্থাপন করেছে এবং সেখান থেকে বিচারকদের দ্বারা বাছাইকরণ হয়ে ৪টি টিম সেমিফাইনালে যায়।এবং সেখান থেকে ফাইনালে ২টি টিম অংশগ্রহণ করে। তারা যথাক্রমে – 1. One point Bangladesh. 2. Food Guard এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় টিম One point Bangladesh এবং রানারআপ টিম Food Guard.

“হাল্ট প্রাইজ” প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডের বিচারক বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর মোঃ মেহেদী হাসান তার বক্তব্যে বলেন, ‘এটি আমাদের বরিশাল বিশ্ববিদ্যালয়ের জন্য একটি নতুন সুযোগ এবং আমি আশা করব ইউনিসেফ এর সাথে বা ইউএনও এর সাথে এমন বিভিন্ন ধরণের কোলাবোরেশান থাকবে।

আমাদের নিজেদের ব্রান্ডিং করতে হবে এবং ব্রান্ডিং করার জন্য যদি এমন সুযোগ আসে তাহলে সেটা আমাদের জন্য আরও ভালো হবে। আমি আশা করব এমন সুযোগ আরও আসবে এবং শিক্ষার্থীরা ভবিষ্যতে আরও ভালো করবে। শুভ কামনা সবার জন্য’।

ফাইনাল রাউন্ডের বিচারক বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্টের শিক্ষক, আসিফ মুনির চৌধুরী বলেন, একজন শিক্ষার্থীর নিজেকে মেলে ধরা, নিজের প্রতিভা বিকাশের জন্য এ ধরণের কার্যক্রমে যুক্ত হওয়া জরুরি। এদেশে এখন তারুণ্যের জোয়ার বইছে। তারুণ্যই আগামীর শক্তি। তারাই এনে দেবে আগামী দিনের সমাধান। “হাল্ট প্রাইজ” বরিশাল বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করবে সেটি মাথায় রেখে তোমাদেরকে সামনে এগোতে হবে। হাল্ট প্রাইজের সাথে জড়িত সকলকে অভিনন্দন ও শুভকামনা’।

ফাইনাল রাউন্ডের বিচারক বরিশাল বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক সাজেদ তুহিন বলেন, ‘এই ধরণের প্রোগ্রাম আরও বেশি বেশি হওয়া দরকার তাতে আমাদের চিন্তার বিকাশও হবে। আমাদের দেশের মানুষদের জন্য ভালো ফল বয়ে নিয়ে আসবে। “হাল্ট প্রাইজ” আয়োজক টিমকে ধন্যবাদ এবং শুভ কামনা’।

বরিশাল বিশ্ববিদ্যালয় “হাল্ট প্রাইজের” ক্যাম্পাস ডিরেক্টর বাহাউদ্দীন আবির বলেন, ‘একটি প্রতিযোগিতায় জয় পরাজয় থাকবেই। এটাই প্রতিযোগিতার নিয়ম। তবে আমাদের কাছে আসা ১৪টি আইডিয়ার ১৪ টিকেই মনে হয়েছে এই দলগুলো চায় সমাজে কিছু করতে। তারা ভাবছে।

একদিন এই ভাবনাই কাজে পরিনত হবে বলে আশাবাদী আমি। আমাদের আজকের বিজয়ী দল তার চমৎকার আইডিয়া, তা নিয়ে কাজ করার পরিকল্পনা ও বাস্তবায়নের উপর জোর দিয়েছে বলেই এই জয় আজ তাদের ঘরে। আমাদের এই দল রিজিওনাল স্টেজে আরো ভালো করবে বলে আশাবাদী আমরা।

সবশেষে আমি এই অনুষ্ঠানে আমার টিমের প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানাই অক্লান্ত পরিশ্রম করে এই অনুষ্ঠানকে সফল করার জন্য। ধন্যবাদ জানাই সকল বিচারককে তাদের ব্যস্ততার মাঝেও আমাদের সময় দেওয়ার জন্য। সমাজে পরিবর্তন আসুক, ভালো পরিবর্তনগুলো আরো শক্তিশালী হোক এই প্রত্যাশা নিয়েই আজকের এই প্রতিযোগিতার সমাপ্তি ঘোষণা করছি’।

“হাল্ট প্রাইজ” প্রতিযোগিতার সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি ডিরেক্টর আমিনুল ইসলাম আশিক তিনি বলেন, ববি চ্যাপ্টার হাল্ট প্রাইজ এর এ বছরের ফুড ফর গুড প্রজেক্টে আমাদের প্রোগ্রামটি সুষ্ঠভাবে ও বিচারক মণ্ডলীদের আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি ঠিকভাবে সম্পন্ন করতে পেরেছি।

আমি ধন্যবাদ জ্ঞাপন করছি আমাদের সম্মানিত বিচারক মণ্ডলীদেরকে, ক্যাম্পাস ডিরেক্টর বাহাউদ্দীন আবির এবং হাফিজ তামিম, আরমান তামিম, ইমরান হোসেন, মাসুম মাহমুদ, মাহমুদুল হাসান শাকিল, অলি আহমেদ, তনিমা সুলতানা এবং হাল্ট প্রাইজ ববি চ্যাপ্টারের সকল সদস্যকে। বিডিটুডেস/এএনবি/ ২৩ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 + 14 =