English Version

ববি শিক্ষার্থীদের সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

সাব্বির আহমেদ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয় বাবদ সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) দুপুর ১২টায় নিজ কার্যালয়ে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদকুল আরেফিন।

সফট লোন প্রদান কার্যক্রমের অংশ হিসেবে প্রাথমিকভাবে তিনজন শিক্ষার্থীর মাঝে ৮ হাজার টাকা করে লোনের চেক হস্তান্তর করা হয়। বাকি ৩১৯ জন শিক্ষার্থীর লোনের টাকা তাদের নিজ নিজ ব্যাংক হিসাব অনলাইনের মাধ্যমে প্রেরণ করা হবে।

উদ্বোধন শেষে এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় উপাচার্য করোনা মোকাবেলায় সরকারের গৃহীত সকল পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, এত প্রতিকূল অবস্থার মাঝেও সরকার কারোনা মোকাবেলাসহ দেশের সকল খাতকে সচল রাখতে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন।

যার জন্য করোনা মোকাবিলায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অনেকাংশেই এগিয়ে। এ সময় উপাচার্য করোনা মহামারীর এ দুঃসময়ে বিভিন্নভাবে শিক্ষার্থীদের পাশে থাকায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, প্রক্টর ড. সুব্রত কুমার দাস, বিভিন্ন বিভাগর বিভাগীয় প্রধান, প্রভোস্ট, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের কাছে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে ১০৭০ জনের পাঠানো আবেদন পুরাটাই গৃহীত হয়। এদের মধ্যে পরবর্তীতে ৩৩১ জন শিক্ষার্থী লোন গ্রহণের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করেন। চূড়ান্ত বাছাইকরণ শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩২২জন শিক্ষার্থীর সফট লোনের আবেদন মঞ্জুর করেন। বিডিটুডেস/এএনবি/ ২৮ জানুয়ারি, ২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

10 − 2 =