English Version

বশেমুরবিপ্রবিতে সাংবাদিক হয়রানির ঘটনায় কুবিতে মানববন্ধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

নাজমুল সবুজ, কুবি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক ফাতেমা তুজ জিনিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের মাধ্যমে হয়রানির শাস্তি ও সাংবাদিক শামস জেবিনের ওপর হামলার বিচারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক আবু বকর রায়হান, অর্থ সম্পাদক মেহেদী হাসান মুরাদ, দপ্তর সম্পাদক শাহাদাত বিপ্লব ও সদস্য নাজমুল সবুজ।

স্বাস্থ্যের খবর জানুন

এসময় বক্তারা বলেন, শুধু বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়েই নয় প্রতিটি বিশ্ববিদ্যালয়েই ক্যাম্পাস সাংবাদিকরা প্রশাসনের হাতে এমন হয়রানির শিকার হয়। একজন শিক্ষার্থী অথবা সাংবাদিকের ফেসবুক ট্যাটাস নিয়ে শিক্ষার্থীকে বহিষ্কার আরেক শিক্ষার্থীকে মারধর করার তীব্র নিন্দা জানান তিনি। সাথে এসব ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয়ের আচার্যের দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, বুধবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে জিনিয়ার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ট্যাটাসের জেরে গত ১১ সেপ্টেম্বর তাকে বহিষ্কার করা হয়। বিডিটুডেস/এএনবি/ ১৯ সেপ্টেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 1 =