English Version

বশেমুরবিপ্রবি’র দুই শিক্ষার্থী পেলেন ভারতে অধ্যয়নের সুযোগ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

ফয়সাল হাবিব সানি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) মাস্টার্স বর্ষের দুই শিক্ষার্থী স্কলারশীপ পেয়ে অর্জন করেছেন ভারতের সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে (এসএইউ) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অধ্যয়নের সুযোগ। ২০২০-২১ শিক্ষাবর্ষের উচ্চতর শিক্ষার জন্য এই স্কলারশীপ লাভ করেছেন তারা।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাস্টার্স (এমএ) প্রোগ্রামের জন্য মনোনীত ওই দুই শিক্ষার্থী হলেন, বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অশোক বালা ও একই শিক্ষাবর্ষের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী অনুপ কুমার সাহা।

বাইরের রাষ্ট্রে স্কলারশীপ প্রাপ্তির বিষয়ে উচ্ছ্বসিত ওই দুই শিক্ষার্থী বিডিটুডেস ডট কমকে জানান, ‘এ প্রাপ্তিতে আমরা খুবই আনন্দিত ও উচ্ছ্বাস প্রকাশ করছি। আর আমাদেরকে যারা অনুপ্রাণিত ও উদ্বুদ্ধ করেছেন তাদের সকলের নিকট আমরা কৃতজ্ঞ। আমরা চাই, আয়তনে অত্যন্ত ছোট একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও বাইরের দেশে অধ্যয়নের সুযোগ পেয়ে আমরা যেন জাতি ও মানুষের কল্যাণে নিজেদের আরও বৃহৎ পরিসরে নিয়োজিত করতে পারি এবং নিজ দেশের জন্যও বাইরে থেকে সুনাম বয়ে আনতে পারি।

আমাদের অগ্রযাত্রার স্বপ্নসারথি হিসেবে যে সকল শিক্ষকমণ্ডলী আমাদের বিভিন্ন সময়ে নানানভাবে সহযোগিতা ও উৎসাহিত করে গেছেন, সর্বোপরি তাদের সম্মান অক্ষুণ্ন রাখার চেষ্টা করব আমরা।’

প্রসঙ্গত, ভারতের সাউথ এশিয়ান ইউনিভার্সিটি (এসএইউ) হচ্ছে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) ৮টি সদস্য রাষ্ট্রের সমন্বয়ে মনোনীত একটি আন্তর্জাতিক বিদ্যাপীঠ। এ বছর বাংলাদেশ থেকে মোট তিন জন শিক্ষার্থী এ বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স প্রোগ্রামে অধ্যয়নের জন্য মনোনীত হয়েছেন৷ উল্লেখ্য যে, তিন জনের মধ্যে দুই জনই উক্ত বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী। বিডিটুডেস/এএনবি/ ২১ সেপ্টেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fourteen − 10 =