English Version

বশেমুরবিপ্রবি থাকছে হাল্ট প্রাইজের আঞ্চলিক আয়োজক

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

ফয়সাল হাবিব সানি, গোপালগঞ্জ: সামাজিক উদ্যোক্তা অন্বেষণের উদ্দেশ্যকে সামনে রেখে আন্তর্জাতিক প্রতিযোগিতা হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্বের আয়োজক কমিটি হিসেবে নির্বাচিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। আগামী ৩১ জানুয়ারি (শুক্রবার) এ হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্র মোতাবেক জানতে পারা যায়।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবিতে অনুষ্ঠিত হতে যাওয়া এ হাল্ট প্রাইজের নেতৃত্ব দিচ্ছেন হাল্ট প্রাইজ, বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখার ক্যাম্পাস পরিচালক নয়ন বিশ্বাস এবং হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্বের অনুষ্ঠান সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পালনের নিমিত্তে বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছ্বাসেবী নিয়োগ এবং এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দল নিবন্ধনের কার্যক্রমও চলছে।

হাল্ট পরিবার ২০০৯ সাল থেকে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার আয়োজন করে আসছেন। বিশেষত, জাতিসংঘের সহযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশে এ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং দেশীয় পর্যায়ে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতাকে হাল্ট প্রাইজের আঞ্চলিক পর্ব বলা হয়ে থাকে। এ প্রতিযোগিতা নির্দ্বিধায় বিশ্বের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য অনেক বড়ো প্রতিযোগিতামূলক আসর এবং সুপ্ত প্রতিভা বিকাশের একটি যথোপযুক্ত প্ল্যাটফর্মও বটে।

স্বাস্থ্যেরখবরজানুন

আয়োজক কমটির তথ্যমতে আরও জানা যায়, আঞ্চলিক পর্বের বিজয়ীরা এ প্রতিযোগিতায় বাইরের রাষ্ট্রসমূহে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ গ্রহণ করেন এবং এই পর্বে বিজয়ী দল ১ মিলিয়ন ডলার পুরস্কার অর্জন করেন। ২০২১ সালের মার্চে আমেরিকার নিউইয়র্কে এ বছরের হাল্ট প্রাইজ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে বলেও আয়োজক কমিটির তথ্যানুযায়ী জানা গেছে। বিডিটুডেস/এএনবি/ ২৭ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twenty − thirteen =