English Version

বসন্ত উৎসবে মেতেছে ইবি ক্যাম্পাস

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মাথিয়া ঐশী, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলা বিভাগের আয়োজনে বসন্ত বরণ উৎসব উৎযাপিত হয়েছে। শনিবার (১৫ই ফেব্রুয়ারি) দিনব্যাপী এ উৎসব উদযাপিত হয়। বেলা ১১ টায় বসন্ত উৎসব উপলক্ষে রবীন্দ্র-নজরুল কলা ভবনের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয় যা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে এসে মিলিত হয়।

শোভাযাত্রা শেষে বাংলা মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। ড. বাকী বিল্লাহ বিকুলের সঞ্চালনায় বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিশ্বের সবচেয়ে বেশি জীববৈচিত্র, ঋতুবৈচিত্রের দেশ বাংলাদেশ। এই ঋতুবৈচিত্র আমাদেরকে লেখক, কবি ও সঙ্গীত শিল্পী বানিয়েছে। আমাদের এই বৈচিত্র হারাতে দেয়া যাবে না। আমাদের বিশ্ববিদ্যালয়ে হাজার বনায়ন গড়ে উঠছে। আমরা সবুজ ক্যাম্পাস গড়ে তুলবো। বসন্ত রং সবাইকে রাঙিয়ে তুলুক।

এছাড়াও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। নাচ-গানসহ নানা আয়োজনে শেষ হয় আজকের বসন্ত উৎসব। বিডিটুডেস/এএনবি/ ১৬ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one × 4 =