English Version

বার্সেলোনা কোপা ডেল রে-ও জিততে পারল না….

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের ক্ষত কোনও মলমেই সারার নয়। তবু বার্সিলোনা প্রবল ভাবে চেয়েছিল অন্তত কোপা ডেল রে জিতে কিছুটা স্বস্তি পেতে। কিন্তু তাদের সেই আশাও পূরণ হল না। কোপা ডেল রে ফাইনালে ভ্যালেন্সিয়ার কাছে বার্সিলোনাকে হারতে হল ১–‌২ ব্যবধানে। লিওনেল মেসি গোল করে ব্যবধান কমিয়ে একটা আশা জাগালেও তাতে বার্সার কোনও লাভ হয়নি। প্রথমার্ধেই ২–‌০ ব্যবধানে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। ২১ মিনিটে কেভিন গামেইরো প্রথমে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন। ৩৩ মিনিটে ব্যবধান বাড়ান রডরিগো। ৭৩ মিনিটে একটি গোল শোধ করেন মেসি।

এই বছরের ৮ মে পর্যন্ত সবকিছুই বার্সিলোনার পক্ষে ঠিকঠাক চলছিল। স্প্যানিশ লিগ জেতার পর ত্রিমুকুটের দিকে এগোচ্ছিলেন মেসিরা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের কাছে হেরে ছিটকে যেতে হয়। তারপর কোপা ডেল রে–‌তে এই হার। বার্সা সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় ছিঁড়ে খাচ্ছে কোচ ভালভার্দেকে। তিনি নিজে অবশ্য অবিচল।

বলেন, ‘‌আমি একদম ঠিক আছি। জিতলে অবশ্যই আরও ভাল থাকতাম। জানি, এটা এমন একটা ক্লাব, যেখানে হার মেনে নেওয়াটা সমর্থকদের পক্ষে অত্যন্ত কঠিন। ফলে বাড়তি একটা দায়িত্ব থাকেই। তাই সমর্থকদের ক্ষোভের সম্মুখীন আমাদের হতেই হবে।’‌ ক্লাবের পক্ষ থেকে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে, ভালভার্দেই কোচ হিসেবে থাকছেন। ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ বলেন, ‘‌ওঁর সঙ্গে আমাদের একটা চুক্তি আছে। তাই উনিই কোচ থাকছেন। ভ্যালেন্সিয়ার কাছে হারে ওঁর কোনও ভুল নেই। আমরা প্রচুর সুযোগ পেয়েছি। কাজে লাগাতে পারিনি। মাঝেমাঝে এরকম হয়। কিছুতেই গোল আসে না।’‌ ‌ বিডিটুডেস/আরএ/২৭ মে, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

nine + 3 =