English Version

বালায় নাশক বিক্রেতাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

হাফিজুর রহমান কাজল, চুয়াডাঙ্গা: দামুড়হুদার ডুগডুগি সরকা­রী প্রাঃ বিদ্যালয়ে ফসলের বালায় ব্যবস্থাপনায় পাইকারী ও খুচরা বালায় নাশক বিক্রে­তাদের সাথে এক মতবিনি­ময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টার সময় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে প্র­ধান অতিথি ছিলেন উপজে­লা কৃষি অফিসার মনিরু­জ্জামান বিশেষ অতিথি ছিলেন উপ সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কা­ইজার আলী, উপ সহকারি কৃষি কর্মকর্তা হুমায়ন কবীর, সাইফুল ইসলাম, এছাড়া উপস্থিত ছিলেন হাউলী ইউনিয়নের ৪২ জন কীটনাশক ব্যবসায়ী।

স্বাস্থ্যের খবর জানুন

উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান কীটনাশক বিক্রেতাদের উদ্যেশে বলেন, কৃষকদের ফস­লের ক্ষতি হয় এমন কোনো ভেজাল কীটনাশক বিক্রি করা যাবে না। এবং প্রত্যেক কীটনাশক ব্যব­সায়ীদের লাইসেন্স থা­কতে হবে। যারা লাইসেন্স বিহীন কীটনাশক বিক্রয় করবে তাদের বিরোধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে আমাদের কাছে তথ্য আছে হাউলী ইউনিয়নে ৬০/৭০ জন কীটনাশক ব্যবসায়ী রয়েছে।

তিনি আরও বলেন, প্রতেক কীটনাশক ব্যবসায়ীকে কীটনাশক বিক্রয় করার সময় অবশ্যই মোমো নিতে হবে। মেমো বাদে কোনো কীটনাশক দোকানে পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে কোনো রকম ছাড় দেও­য়া হবে না। বিডিটুডেস/এএনবি/ ০৯ অক্টোবর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

8 + eighteen =