English Version

বিআরটিসি বাস চাপায় ৫ জন নিহত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

তনুজা শারমিন তনু, দিনাজপুর: দিনাজপুরে যাত্রীবাহী বিআরটিসি বাসের ধাক্কায় অটো-চার্জার রিক্সা ভ্যানের ৫ যাত্রী নিহত হয়েছে। এছাড়াও রিক্সা ভ্যানের দু’যাত্রী এবং বাস উল্টে বাসের আরো ৮ যাত্রী আহত হয়েছে। তারা হাসপাতালে চিকিসাধীন রয়েছেন। ঘটনাটি ঘটেছে, গতকাল সোমবার দুপুর ২ টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাতোর ইউপি’র ২৫ মাইল নামক এলাকায়।

দিনাজপুর বীরগজ্ঞ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন হতাহতের ঘটনা নিশ্চিত করে জানান, ঠাকুরগাও থেকে আসা যাত্রীবাহী বিআরটিসি বাসটি বীরগঞ্জের ২৫ মাইল নামক স্থানে একটি অটো চার্জার চালিত রিকসা ভ্যানকে ধাক্কা দেয়। এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের চাপায় রিকসাভ্যানের ৪ যাত্রী নিহত হয়।

নিহতরা হলেন, বীরগঞ্জ উপজেলার ৮নং ভোগনগর ইউনিয়নের ভাবকী গ্রামের ইদ্রিস আলীর স্ত্রী নাসরীন ওরফে নসিমন (৪২), কন্যা রূপা (৮), কাহারোল উপজেলার দেবীপুর গ্রামের আবুল হোসেন (৬০) তার স্ত্রী আসমা খাতুন (৫০) কন্যা লামিয়া (৫) ও বীরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভ্যান চালক (অপ্সাত) মারা যায়।

এ ঘনায় বিআরটিসি বাস খাদে পড়লে চালকসহ ১০ জন যাত্রী আহত হয়। চার্জার চালিত রিকসা ভ্যানটি বীরগজ্ঞ থেকে ২৫ মাইলের রনগাঁও মহনপুর এলাকায় যাচ্ছিলো। বিআরটিসি বাসটি নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।

ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে নিহতদের উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এছাড়াও দূর্ঘটনায় পতিত বিআরডিসি যাত্রীবাহী বাসটি উদ্ধার করে দিনাজপুর- ঠাকুরগাও মহাসড়ক চলাচল স্বাভাবিক করেছেন।

ফায়ার সার্ভিস বীরগঞ্জ ষ্টেশনের ভারপ্রাপ্ত অফিসার মোঃ মসলেম উদ্দিন জানান, দুপুরে বিআরটিসি (ঢাকা মেট্রো-ব ১১২১৫৩) রংপুর যাচ্ছিল এবং বীরগঞ্জ ভাবকী গ্রাম থেকে চার্জার ভ্যানযোগে উপজেলা মোহাম্মদপুর রনপাড়া গ্রামে অসুস্থ বাবা বাঘা ইসলামকে দেখতে যাওয়ার পথে ২৫ মাইল নামকস্থানে ঘটনাস্থলেই একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়।

এ ঘটনার পর স্থানীয় জনতা দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইয়ামিন হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মোঃ ওয়ারেস ও হাইওয়ে পুলিশের ওসি শামসুল নুর ঘটনাস্থল গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনলে যান চলাচল স্বাভাবিক হয়। বিডিটুডেস/এএনবি/ ০৭ জুলাই, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ten + 17 =