English Version

বিশ্বম্ভরপুরে প্রতিভা সাহিত্য ফাউন্ডেশনের উদ্যোগে সাহিত্য আসর

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শফিউল আলম, বিশ্বম্ভরপুর: বিশ্বম্ভরপুরে প্রতিভা সাহিত্য ফাউন্ডেশনের উদ্যোগে সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শফিউল আলমের সভাপতিত্বে ভাইস চেয়ারম্যান সাংবাদিক আশরাফুল ইসলাম পারভেজ ও মহা-সচিব শাহ্ মোঃ মুবাশ্বির আলম এর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও সাহিত্যিক ধীরেন্দ্র কুমার দেবনাথ শ্যামল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও বিশ্বম্ভরপুর প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মণ, বিশ্বম্ভরপুর প্রেসক্লাব সেক্রেটারী ক্বাজী সালেহ আহমদ, সাতগাঁও উচ্চ বিদ্যালয় (শাহাপুর) প্রধান শিক্ষক শেখ নজরুল ইসলাম, দিগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজের প্রভাষক এটিএম শেখ আজরফ, আনোয়ারপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আজাদ মিয়া, হযরত সুমাইয়্যা (রা.) মহিলা মাদরাসা পলাশ-জয়নগরের প্রতিষ্ঠাতা ও মুহতামিম মুহাম্মদ শহীদুল ইসলাম পলাশী প্রমূখ।

উন্মোক্ত আলোচনায় অংশ নেন, ফাউন্ডেশনের যুগ্ম মহাসচিব মো. মফিল মিয়া, সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম পাভেল, অর্থ সচিব মোহাম্মদ খাইরুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক আজহারুল ইসলাম, সাহিত্য সম্পাদক সৈয়দ আব্দুল হান্নান ইমাম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোবাশ্বির আহমদ ও দপ্তর সম্পাদক শাহ মেহেদী হাসান।

বক্তাগণ, হাওরাঞ্চলের সংস্কৃতির বিস্তার কল্পে নানান পদক্ষেপ সহ নতুন প্রজন্মকে দেশ-জাতী তথা স্বাধীনতার অজানা তথ্য বিশ্ব দরবারে তুলে ধরার আহবান জানান।

দেশীয় খেলা-ধুলা, দেশীয় সংস্কৃতি, নবাগত লেখক, কবি, সাহিত্যিক ও বিশেষ কৃতিত্বধারীদের মেধা প্রকাশের সর্বাত্বক সুযোগ তৈরী করতে এই ফাউন্ডেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে ২০১৬ ইং সাল থেকে এবং ভবিষ্যতে এ ফাউন্ডেশনের আলো দেশ থেকে বিশ্ব দরবারে পৌছে দিতে বদ্ধপরিকর। বিডিটুডেস/এএনবি/ ০১ ডিসেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × 2 =