English Version

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

নাজমুল সবুজ, কুবি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল দশটায় কুমিল্লা নগরীর টাউনহল থেকে মিছিল শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষার্থী। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূবালী চত্বরে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় শিক্ষার্থীদের শ্লোগানে মূখরিত হয়ে উঠে কুমিল্লা নগরী। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, সন্ত্রাসীদের ঠাই নাই’, ‘দিয়েছি রক্ত, আরও দেবো রক্ত’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’,  ‘জেগেছে রে জেগেছে ছাত্র সমাজ জেগেছে’ এ ধরনের বিভিন্ন স্লোগান দেয়।

স্বাস্থ্যের খবর জানুন

সমাবেশে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ বলেন, ‘আবরারসহ যত হত্যাকান্ড হয়েছে সবগুলোর সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বজিৎ হত্যার মতো যেন আসামীরা আইনের ফাক দিয়ে বের হয়ে না আসে। ভবিষ্যতে যেন নতুন আবরার হত্যার স্বীকার না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের সবগুলো হল প্রশাসনকে সজাগ থাকতে হবে। এছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আবদুর রহিম, ভিক্টোরিয়া কলেজের মহিউদ্দিন আকাশ ও সরকারী কলেজের সৈকতসহ বিভিন্ন শিক্ষার্থীরা বক্তব্য প্রদান করেন।

প্রসঙ্গত, ৬ অক্টোবর আবরারকে রাত আটটার দিকে হলের একটি কক্ষ থেকে ডেকে নিয়ে যায় বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারের দেহ পড়ে থাকতে দেখা যায়। ডাক্তারকে খবর দিলে তিনি এসে তাকে মৃত ঘোষণা করেন। বিডিটুডেস/এএনবি/ ০৮ অক্টোবর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

four × 2 =