English Version

ব্লকবাস্টার হতে পারে সালমানের ‘ভারত’

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: বলিউডে ঈদ উৎসব মানেই সালমান খানের নতুন সিনেমা। বেশ অনেক বছর ধরে এটা একটা ট্রেন্ডে পরিণত হয়েছে। এবছরও যার ব্যতিক্রম হচ্ছে না। আসছে ঈদুল ফিতর উপলক্ষ্যে ৫জুন বলিউডে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত ‘ভারত’। যা নিয়ে ইতোমধ্যে উচ্ছ্বসিত সকল সালমান ভক্তরা। ২০০৯ সালে ‘ওয়ান্টেড’ দিয়ে ঈদে সালমানের ঈদযাত্রা শুরু হয়েছিল। সেই ছবির জনপ্রিয়তার পর থেকে প্রতি ঈদে সালমানের ছবি মুক্তি পাওয়া যেন রেওয়াজে হয়ে দাঁড়িয়েছে। আর প্রতি ঈদেই সালমানের ছবি বক্স অফিসে বাজিমাত করেছে। ফলে ধারণা করা হচ্ছে এবছর হয়ত বিশাল বাজেটের এই ছবিটি ব্লকবাস্টার হবে। কিন্তু কী কী কারণে সালমানের ‘ভারত’ হিট হতে পারে সে বিষয়ে পাঁচটি কারণ দেখিয়েছেন চলচ্চিত্র সমালোচক সুভাষ কে ঝা।

ইতিহাসনির্ভর কাহিনী: সালমান অভিনীত ‘ভারত’ ছবিটির কাহিনী মূলত তৎকালীন ভারত স্বাধীনের পর ষাটের দশকের সার্কাসের ওপর নির্মিত হয়েছে। ফলে ইতিহাস কেন্দ্রিক হওয়ায় প্রচুর ভারতীয়ের আগ্রহের শীর্ষে আছে। তাছাড়া সালমানের জন্য এই জনরা একদম নতুন।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

সালমান ও আলী আব্বাস জাফরের জুটি: সালমান ও আলী আব্বাস জাফরের জুটি একসাথে মানেই ম্যাজিক্যাল কিছু। যার প্রমাণ মিলেছিল এর আগে ‘টাইগার জিন্দা হ্যায়’ ও ‘সুলতান’ ছবির মাধ্যমে। তাই ধারণা করা হচ্ছে আগের দুই ছবির মত ‘ভারত’ ছবিটিও বাজিমাত করবে।

সুপারস্টার মনোজ কুমারের আধিপত্য: সত্তরের দশকের বলিউড সুপারস্টার ছিলেন মনোজ কুমার। যার কিছু চরিত্রে ‘ভারত’ ছবিটিতে অভিনয় করবেন সালমান খান। ফলে এই সুপারস্টারের ব্যক্তিত্ব বড় পর্দায় অনেকাংশেই হিট হবে বলে ধারণা করছেন চলচ্চিত্র বিশ্লেষক।

‘ওডি টু মাই ফাদার’ ছবির হিন্দি সংস্করণ: কোরিয়ান চলচ্চিত্র ‘ওডি টু মাই ফাদার’ ছবির হিন্দি রিমেক হল ভারত। ইতিহাসভিত্তিক কোরিয়ান এই ছবিটি মুক্তির পর বক্স অফিসে বেশ দাপট দেখিয়েছিল বলে জানা গেছে। এথেকে ধারণা করা হচ্ছে আলি আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ ও সে দাপট বহাল রাখবে।

সালমানের উপস্থিতি: বলিউডে সালমানের সিনেমা মানেই হিট। তার উপর আবার ঈদের সিনেমা। যদিও গতবছর ঈদে মুক্তি প্রাপ্ত সালমানের ‘রেস-থ্রি’ তেমন দাপট দেখাতে পারেনি। কিন্তু তারপরও ধারণা করা হচ্ছে সব মিলিয়ে ‘ভারত’ এ সালমানে পারফর্মেন্স অন্য রকম হবে। যেখানে পাঁচটি ভিন্ন চরিত্রে হাজির হবেন সালমান। সালমান ছাড়াও ছবিটিতে আরও অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ, সুনীল গ্রোভার, দিশা পাটানি, জ্যাকি শ্রফ, নোরা ফাতেহি, সোনালী কুলকার্নি, টাবু সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

7 + 14 =