English Version

ভারতে অ্যাপলের প্রথম রিটেল স্টোর

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: খুব শীঘ্রই প্রথম রিটেল স্টোর খুলতে চলেছে বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা অ্যাপল্‌ ইনকর্পোরেশন বা অ্যাপল্‌ আইএনসি।গত বৃহস্পতিবার কোম্পানির তরফে এখবর জানিয়ে বলা হয়েছে, ‘‌আমরা ভারতের গ্রাহকদের ভালোবাসি। অনলাইন এবং দোকানে তাঁদের পরিষেবা দিতে মুখিয়ে আছি সেইভাবে যা সারা বিশ্বে অ্যাপল্‌ গ্রাহকরা পেয়ে থাকেন।’‌ এই সিদ্ধান্ত নেওয়ার জন্য মোদিকে ধন্যবাদ জানিয়েছে অ্যাপল্‌।

তবে নিজেদের প্রথম ব্র‌্যান্ডেড স্টোরের উদ্বোধন কবে কোথায় হবে সেটা পরে ঘোষণা করা হবে বলে জানিয়ে দিয়েছে কোম্পানি। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার ঘোষিত নতুন এফডিআই নীতি অনুযায়ী, সিঙ্গল ব্র‌্যান্ড রিটেল বা এসবিআরটি–তে ৩০ শতাংশ স্থানীয় কর্মী নিয়োগ বা জোগানের নীতি শিথিল করা হবে। অ্যাপল্–এর মতে, এর ফলে নিয়োগবিধি সংক্রান্ত সমস্যায় ভারতে তাদের প্রথম রিটেল স্টোর খুলতে আর ভাবতে হবে না তাদের।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

বর্তমানে বেঙ্গালুরুতে অবস্থিত তাইওয়ানের ঠিকাদার সংস্থা থেকে তাদের জিনিস কিনতে হয়। কিন্তু এই নিয়ম শিথিল হওয়ায় সহজেই স্থানীয় কর্মী বা জোগান পেতে পারবে তারা। অ্যাপল্‌কে এভাবে দেশের কয়েক লক্ষ কোটি ক্রেতা পাইয়ে দিয়ে কেন্দ্রের লক্ষ্য, পরিবর্তে বহু লোকের কর্মসংস্থান এবং ধুঁকতে থাকা অর্থনীতিকে চাঙ্গা করা। বিডিটুডেস/আরএ/০২ সেপ্টেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

twelve + twenty =