English Version

ভারতে দিবারাত্রির টেস্টে ‘বড় সমস্যা’ কী জানালেন কোহলি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: দিবারাত্রির ঐতিহাসিক টেস্ট ম্যাচটি খেলতে নামার আগে শেষ দিনের মতো নিজেদের ঝালিয়ে নিয়েছেন বিরাট কোহলিরা। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত অনুশীলন করে ভারতীয় দল। আগামীকাল শুক্রবার দুপুর ১টায় শুরু হবে ইডেন টেস্ট। তার আগে টাইগারদের বিপক্ষে ‘বড় সমস্যা’ কী জানালেন রোহিতদের অধিনায়ক।

ফ্লাডলাইটের আলোয় অহরহ ওয়ানডে-টি টোয়েন্টি খেললেও টেস্ট ক্রিকেট এই প্রথম মাঠে নামবে বাংলাদেশ-ভারত। প্রশ্ন দাঁড়িয়েছে, ফ্লাডলাইটের আলোয় গোলাপি বলের আচরণ কেমন হবে? কিন্তু বিরাট জানালেন, এই টেস্টে বড় সমস্যা হয়ে দাঁড়াবে ডিউ ফ্যাক্টর (শিশির সমস্যা)।

আজ ইডেন গার্ডেন্সে এক সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক বলেন, ‘আমি মনে করি ভারতের বড় সমস্যা হলো ডিউ ফ্যাক্টর। আমি গতকালও ম্যাচ রেফারির সঙ্গে কথা বলেছি, তিনি আশ্বাস দিয়েছেন যতটুকু সম্ভব পরিস্কার করা হবে। কিন্তু এটা কেমন পরিস্কার হবে এখনো বলা যাচ্ছে না। আমি মনে করি অন্য দেশের তুলনায় ভারতে দিবারাত্রির টেস্টে মূল সমস্যা হলো ডিউ।’

যেহেতু গোলাপি বলে আগে কখনোই খেলেনি দুদল তাই সমস্যা হবে দুই প্রতিপক্ষের খেলোয়াড়দের। এজন্যই কোহলি বলেছেন খুব চ্যালেঞ্জিং হবে। তারপরও উচ্ছসিত বিরাট এই টেস্টের জন্য অপেক্ষা করছেন অধীর আগ্রহে।

তিনি বলেন, ‘এটা একটা সুন্দর সময়। আমরা খুবই এক্সাইটেড হয়ে আছি এই টেস্টে নামার জন্য। আমি বলব এটা আমাদের জন্য চ্যালেঞ্জ। ইডেনে খেলা খুবই এক্সাইটিং। আমি মনে করি খেলার প্রথম সেশন, প্রথম ঘণ্টা খুবই উত্তেজনাপূর্ণ হবে। কারণ, এই সময় সবার শক্তি-মানসিকতা দুর্দান্ত থাকে। এবং এই সময় দর্শকরা খুবই উপভোগ করে।’ দুই টেস্ট সিরিজের প্রথমটিতে ভারত জিতেছে ইনিংস ও ১৩০ রানের ব্যবধানে। ফুরফুরে বিরাট-রোহিতরা তাই আগামীকাল চনমনে মেজাজেই নামবেন ইডেনের সবুজ গালিচায়। বিডিটুডেস/এএনবি/ ২১ নভেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 + 19 =