English Version

ভোটকেন্দ্রে ম্যাজিস্ট্রেটদের গাড়িতে ককটেল হামলা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

সাহাব উদ্দীন জয়তুন, কর্ণফুলী (চট্টগ্রাম): চট্টগ্রামের লোহাগাড়া সদর ও আমিরাদ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পৃথক ঘটনায় দুইজন ম্যাজিস্ট্রেটের গাড়ি লক্ষ্য করে ককটেল হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে সদর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার খবর পেয়ে নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী। ওই ভোট কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী শাহাবুদ্দিন ও আওয়ামী লীগ প্রার্থী নুরুসসাফার অনুসারীরা বিশৃংখলা সৃষ্টি করে। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরীর গাড়ি লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে গাড়ি চালক মো. শাহেদ (৩০) গুরুতর আহত হন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী বলেন, নজিবুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে অনিয়মের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। এ সময় আমার গাড়ি লক্ষ্য করে পরপর দুটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। হামলায় আমি অক্ষত থাকলেও চালক গুরুতর আহত হয়েছেন। ঘটনার পর পরই পুলিশ দুর্বৃত্তদের ধরতে অভিযান শুরু করেছে।

এদিকে লোহাগড়া আমিরাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উত্তর আমিরাবাদ বিদ্যালয়ের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইনামুল হাসানের গাড়ি লক্ষ্য করেও ককটেল হামলা চালানো হয়। তবে এতে কেউ হতাহত হননি।

এছাড়াও লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ১নং ওয়ার্ডের আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদরাসার কেন্দ্রে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়ালে ৩ জন আহত হয়েছেন। এ সময় ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়।

এদিকে ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নের শোভনছড়ি জেএমসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে সংঘর্ষের ঘটনায় তিনজন আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- মো. আলী আকবর (৫০), মো. এমাজউদ্দিন (৩২) ও মো. জীহাদ (২০)। এদের মধ্যে আলী আকবর ও এমাজউদ্দিনের অবস্থা গুরুতর। আজ চট্টগ্রামের ৬টি উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপনির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বিডিটুডেস/এএনবি/ ২০ অক্টোবর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

5 × 5 =