English Version

মানষিক ভারসম্যহীন দম্পতির হৃদয় জুড়ানো ভালোবাসা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জি এম মিঠন, নওগাঁ: ১৪ ফেব্রুয়ারি দেশজুড়ে বিশ্ব ভালোবাসা দিবসের ডামাডোল একই সাথে ঋতুরাজ বসন্ত বরণে তরুণ তরুণীদের প্রাণে লেগেছে ফাগুনের রঙ। রঙের সাজ না থাকলেও আছে হৃদয় নিংরানে ভালোবাসা মানুষিক ভারসম্যহীন সাদ্দাম ও চেরি দম্পতির।

শুক্রবার সকালে নওগাঁর সাপাহার উপজেলা সদরের হাসপাতাল মোড়ে আঃ রহমান ওরফে সাদ্দাম (৬০) ও আয়শা বিবি ওরফে চেরি (৫৫) নামে দুজন মানুষিক ভারসম্যহীন দম্পতির এক হৃদয় জুড়ানো ভালোবাসার দৃশ্য দেখা গেছে।

ওই দম্পতির সাথে কথা বলে জানা যায়, প্রায় ৩ যুগের সংসার তাদের। অভাবি সংসারে স্বাদ পুরনের সামর্থ না থাকলেও কমতি নেই তাদের ভালোবাসায়। গত ৫ দিন ধরে সহধর্মিনী চেরি বিবিকে বিভিন্ন জায়গায় খোঁজা খুঁজির পর শুক্রবারে দেখা হয় দুজনের। স্ত্রীকে ক্ষুধার্ত অবস্থায় দেখে সেখানেই মাটিতে কাপড়ের বিছানায় শুয়ে দেন সাদ্দাম। স্ত্রীর ক্ষুধা নিবারনের জন্য সাদ্দাম ছুটে যান দোকানে খিচুড়ি ও মুড়ি এনে নিজ হাতে স্ত্রীর মুখে তুলে দেন এবং নিজেও খান। এমন ভালোবাসার দৃশ্য দেখে অনেকেই সেখানে অপলক দৃষ্টিতে দাঁড়িয়ে থাকেন।

এসময় শাহজালাল নামে (ফার্মেসীতে কর্মরত) এক ব্যাক্তি তাদের প্রতিবেশি দাবী করে বলেন, এই দম্পতির বাড়ি উপজেলার শাহাবাজপুর গ্রামে। তাদের দুটি সন্তান ১ ছেলে থাকেন ঢাকাতে ১ মেয়ে বিবাহ সূত্রে শশুরালয়ে থাকেন। অসহায় এই দম্পতির দেখভাল করার মত কেউ নেই।

আরো বলেন, চেরি বিবি গত ৩ বছর যাবৎ শীতকাল এলেই ২-৩ মাসের জন্য মানষিক ভারসম্য হারিয়ে ফেলে এবং বাড়ি থেকে হারিয়ে যায়। তাকে খুঁজতে বিভিন্ন জায়গায় ছুড়ে বেড়ান তার স্বামী সাদ্দাম। সাদ্দাম নিজেও মানষিক ভারসম্যহীন এছাড়াও অন্ডকোষজনিত রোগে দীর্ঘদিন ধরে ভুগছেন সাদ্দাম। বিডিটুডেস/এএনবি/ ১৫ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 5 =