English Version

মুজিববর্ষ’ উপলক্ষে ঠাকুরগাঁও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও: মুজিববর্ষে ঠাকুরগাঁওয়ে শিক্ষকদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিনামূল্যে বিতরণ করা হয়। ১৭ মার্চ মঙ্গলবার সদর উপজেলার গড়েয়া এসসি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর ৫০টি বই বিতরণ করা হয়। নিজ উদ্যোগে ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও গড়েয়া এসসি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো এসব বই বিতরণ করেন।

এছাড়াও বাঙালি জাতির মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা কেক কাটেন। এছাড়াও বিদ্যালয় চত্বরে শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ রোপন করা হয়। সেই সাথে বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যরা বঙ্গবন্ধুর মূর‌্যালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এর আগে গড়েয়া এসসি বহুমুখী উচ্চ বিদ্যালয় হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও গড়েয়া এসসি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো বঙ্গবন্ধুর স্মৃতি চারণ করে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি শুধু একটি নাম নয়, একটি ইতিহাস, একটি জাতি রাষ্ট্রের মহান স্রষ্টা। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত যাঁর প্রতিটি পদক্ষেপ ছিলো বাঙালি জাতিকে স্বাধীন করার লক্ষ্যে নিয়োজিত, তিনি আজ পৃথিবীর কাছে এক অনিবার্য নাম, এক অবিস্মরণীয় নেতা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গড়েয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াহিদুল ইসলাম। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারী, গড়েয়া ইউনিয়ন আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সভা শেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মার মাগফিরাত কামনা করে উপস্থিত সকলেই দোয়া ও মোনাজাত করেন। বিডিটুডেস/এএনবি/ ১৮ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen − 12 =