English Version

মোবাইলের নেটওয়ার্ক পাচ্ছেনা রুহিয়ার চাপাতি গ্রামের গ্রাহকরা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও: কয়েক বছর আগেই ডিজিটাল যুগে পা রেখেছে বাংলাদেশ। আকাশে উঠছে বঙ্গবন্ধু স্যাটেলাইট। ইন্টারনেটের মাধ্যমে বেড়েছে যোগাযোগ। টু-জি থেকে ফোরজি আসলেও মোবাইল সেবা যাকে বলে তার সামান্যটুকু সেবা ঠাকুরগাঁও জেলার ১৪ নং রাজাগাঁও ইউনিয়নের চাপাতি গ্রামে পাওয়া যাচ্ছে না।মোবাইল ঘরের মধ্যে রাখলে নেটওয়ার্কই থাকে না। কোথাও কল করতে হলে আসতে হয় ঘরের বাইরে খোলা আকাশের নিচে। তবুও শোনা যায় না কথা। আর ইন্টারনেট তো বলতে গেলে পাওয়াই যায় না, এমন নানান ধরনের অভিযোগ করেছেন গ্রামের গ্রাহক।

ঘরে নেটওয়ার্ক না থাকা এবং ইন্টারনেট ব্যবহারও করতে না পারায় মোবাইল কোম্পানীগুলোর উপর বেশ চটেছেন তারা। শহরের মোবাইল গ্রাহকরা সহজেই ফোরজি সুবিধা পেলেও এমন সুযোগ-সুবিধা থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছে চাপাতি গ্রামের গ্রাহকরা। খোজ নিয়ে জানা যায় চাপাতি গ্রামের মোবাইল নেটওয়ার্ক যন্ত্রণার কারণ। ওই সব গ্রাহকদের অভিযোগ, ফোরজি তো দূরের কথা মোবাইল ব্যবহার করাই বিরক্তিকর হয়েছে উঠেছে। কোথাও কোথাও ফোরজি নেটওয়ার্কে প্রবেশ করলে ২জি দেখাচ্ছে। থ্রিজিও পাওয়া যাচ্ছে না। হঠাৎ নেটওয়ার্কও চলে যাচ্ছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সর্বশেষ তথ্য অনুযায়ী দেশে ১৬ কোটি ১৭ লাখ মোবাইল ব্যবহারকারী রয়েছে। আর ৯ কোটি ৬২ লাখ ইন্টারনেট গ্রাহক। যার মধ্যে ৯ কোটিই মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করেন। এতো গ্রাহক পেলেও সেবা দিতে ব্যর্থ হচ্ছে অপারেটরগুলো। বিটিআরসির এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশের সবচেয়ে বড় অপারেটর গ্রামীণফোনের নেটওয়ার্কের অবস্থা খুবই খারাপ। অন্য অপারেটরদের কলেও হচ্ছে নানা ভোগান্তি।এই গ্রামের গ্রাহকরা ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন। বিডিটুডেস/এএনবি/ ০৭ সেপ্টেম্বর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen + 18 =