English Version

মোড়েলগঞ্জে ৭ গ্রামের মানুষের একমাত্র ভরসা একটি ভাঙ্গা পুল!

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এম.পলাশ শরীফ,বাগেরহাটঃ বাগেরহাটের মোড়েলগঞ্জে জিউধরা ইউনিয়নের কুরুপের ধাইড় ডেউয়াতলা পদ্মপুকুর পাড়ের খালের সংযোগের পারাপারের ভাঙ্গা কাঠের পুলটি র্দীঘদিন যাবৎ জরার্জীণ অবস্থায় পড়ে রয়েছে। ৭ গ্রামের মানুষের একমাত্র ভরসা এ ভাঙ্গা পুলটি। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। স্কুল কলেজ শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের ভোগান্তি এখন চরমে।
বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, কুরুপের ধাইড়, পদ্মপুকুর পাড়, ডেউয়াতলা, সংযোগ খালের ১ ও ৩ নং দুটি ওয়ার্ডের বাসিন্দাদের বসবাস। জনসংখ্যা রয়েছে প্রায় ৫ হাজার। এ ছাড়াও চারাখালি, ডেউয়াতলা, হাওলার ডাঙ্গা, গাজি বাড়ি, সরর্দার পাড়া, সনিরজোড়, ফুলহাতা ও ঘষিয়াখালীর চলাচলের মাধ্যম এ জরাজীর্ণ পুল। প্রতিনিয়ত এ পুল থেকে পারাপার হচ্ছে শিক্ষার্থীসহ হাজারও মানুষ।

এ পুল পার হয়ে প্রতিদিন ছাত্র-ছাত্রীরা পাঠদানের জন্য যাচ্ছেন শিক্ষাপ্রতিষ্ঠানে সোমাদ্দারখালী দক্ষিণ বাংলা কলেজ, টেকনিক্যাল কলেজ, হাজী রাজাউল্লাহ্ মাধ্যমিক বিদ্যালয়, ১৫৯ নং পূর্ব কুরুপের ধাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডেউয়াতলা কে সি মাধ্যমিক বিদ্যালয়, ডেউয়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও খনির খন্ড দাখিল মাদ্রাসা। এ ছাড়াও রয়েছে ৩টি মসজিদ ও শিশু শিক্ষার্থীদের জন্য একটি কিন্ডার গার্টেন বিদ্যালয়।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

কথা হয় এ পুল থেকে পারাপারের পথচারি সত্তার হাওলাদার (৭৫), জাহাঙ্গীর শেখ (৫৫), মো. রুস্তুম আলী হাওলাদার (৭০), বিপ্লব মোল্লা (৩২), শিক্ষক শাহাজাহান শেখ(৪৫), শিক্ষার্থী মো.রুবেল মুন্সি, রুপম, তামান্না ইয়াসীন সহ একাধিক পথচারিরা বলেন, ১০/১২ বছর পূর্বে ইউনিয়ন পরিষদের মাধ্যমে এ কাঠের পুলটি নির্মাণ করা হয়। পরবর্তীতে আর কোন সংস্কার হয়নি। দু বছর পূর্বে কয়েকখানা কাঠের তকতা দিয়ে সংস্কারের নামকরণ করা হয়েছিলো। কাঠের পুলটি সংস্কারের পরবর্তীতে একটি কালভাট নির্মানের জন্য এলাকাবাসি দাবি জানান।

এ বিষয়ে জিউধরা ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বাদশা বলেন, তিনি নির্বাচিত হওয়ার পরে ইউনিয়ন পরিষদের মাধ্যমে একবার পুলটি সংস্কার করা হয়েছিলো। পুন:রায় সংস্কারের জন্য পরিষদের সভা করে রেজিলেশন আকারে এলজিএসপিতে বরাদ্ধের জন্য আবেদন করা হয়েছে। বডিটুডেস/জিতা/১২ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

ten − five =