English Version

রাঙ্গামাটিতে আইসোলেশনের ব্যবস্থা নেই, হোম কোয়ারেন্টিনে ১৮১

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে করোনা রোগী চিকিৎসায় কেন্দ্রের জরুরি বিভাগে আইসোলেশনের ব্যবস্থা নেই। তবে জেলায় এ পর্যন্ত কোনো করোনা রোগীর শনাক্ত হয়নি। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে থাকা ১৮১ জনের মধ্যে ৬৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। হোম কোয়ারেন্টিনে রয়েছেন আরও ১১৪ জন।

সর্বশেষ দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। জেলা প্রশাসক জানান, এ পর্যন্ত জেলায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। হোম কোয়ারেন্টিনে থাকা লোকজনের মধ্যে বিদেশ ফেরত ছাড়াও তাদের সংস্পর্শে ও ঢাকা থেকে আগত রয়েছেন ২৫ জন। জেলায় ১ মার্চ থেকে বিদেশ থেকে এসেছেন ২৪৯ জন। তাদের মধ্যে স্থান ও ঠিকানা চিহ্নিত করা হয়েছে ১৫৬ জনের। অন্যদের তথ্যানুসন্ধান চলছে।

তিনি জানান, করোনায় আক্রান্ত রোগী চিকিৎসায় সদরসহ জেলায় ১১ সরকারি চিকিৎসা কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এসব কেন্দ্রের ২৬৩ শয্যার মধ্যে ১৪২টি প্রস্তুত রাখা হয়েছে, কোভিড-১৯ চিকিৎসার জন্য। চিকিৎসক রয়েছেন ৮৬ আর নার্স রাখা হয়েছে ১০০ জন।

তাদের ব্যক্তিগত সুরক্ষার জন্য রয়েছে, পিপিই ৯১১টি। বিতরণ করা হয়েছে ১২টি। সার্জিক্যাল মাস্ক ১৪৭০টির মধ্যে বিতরণ করা হয়েছে ৪০টি। এছাড়া মাস্ক এন ও হাতে তৈরি মজুদ রয়েছে। রোগী স্থানান্তরের জন্য অ্যাম্বলেন্স প্রস্তুত রাখা হয়েছে ৩টি। বিডিটুডেস/এএনবি/ ৩১ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

12 + fourteen =