English Version

রাঙ্গামাটিতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি: সারাদেশে ন্যায় রাঙ্গামাটিতেও জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ২য় রাউন্ডে রাঙ্গামাটি জেলায় মোট ৭৯ হাজার ৪৪৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। শনিবার (১১ জানুয়ারী) সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর মাধ্যমে অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

উদ্বোধনকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ জনগণের স্বাস্থ্যের কথা মাথায় রেখে কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা প্রবর্তন করে স্বাস্থ্য সেবাকে আরো প্রান্তিক পর্যায়ে পৌছে দিয়েছেন যা শুধু বাংলাদেশে নয় আন্তর্জাতিক পর্যায়ে প্রসংশিত হয়েছে এবং গ্রামের জনসাধারণ তার সুবিধা ভোগ করছে।

তিনি বলেন, তৃণমূল পর্যায়ের চিকিৎসকদের নিরলস পরিশ্রমের ফলে শিশু ও মাতৃমৃত্যু হার জাতিসংঘ ঘোষিত লক্ষ্যমাত্রা অনুযায়ী হ্রাস ও জাতিসংঘ পুরস্কার তুলে দেওয়ায়, বর্তমান সরকারের নেতৃত্বে সমগ্র চিকিৎসক সমাজ এবং গোটা জাতি এই অর্জনকে স্বাস্থ্য খাতের অন্যতম সাফল্য হিসেবে গৌরববোধ করছে। এই অর্জনকে ধরে রাখতে স্বাস্থ্য সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি আহ্বান জানান।

‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধনী অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের উপ সচিব শারমিন আক্তার জাহান, রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আর এমও ডা. শওকত আকবর, জেলা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. মোঃ মোস্তফা কামাল, রাঙ্গামাটি পৌর কাউন্সিলর কালায়ন চাকম উপস্থিত ছিলেন।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ডে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু খাবে ৯ হাজার ২৯টি ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু খাবে ৭০ হাজার ৪১৭টি ক্যাপসুল। পুরো রাঙ্গামাটি জেলায় মোট ১ হাজার ৩১৫টি কেন্দ্র খোলা হয়েছে বলে জানায় সিভিল সার্জন। বিডিটুডেস/এএনবি/ ১১ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

14 − 9 =