English Version

রাজনীতিতে ত্যাগী নেতাদের সংখ্যা কমে আসছে: শামীম ওসমান

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বুলবুল আহমেদ সোহেল, নারায়ণগঞ্জ: রাজনীতিতে বর্তমানে ত্যাগী নেতাদের সংখ্যা কমে আসছে এবং অনেকেই আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে রাজনীতি করছেন বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। শনিবার বিকেলে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কদমরসূল এলাকায় জাতীয় শ্রমিকলীগের সাবেক সভাপতি শুক্কুর মাহমুদ এর স্মরণসভায় বক্তব্যে শামীম ওসমান এ মন্তব্য করেন।

শামীম ওসমান দু:খ প্রকাশ করে বলেন, এখন অনেকেই রাজনীতি করেন মঞ্চের পাশে এসে নিজের চেহারা দেখানোর জন্য। এবং সেই চেহারাকে পুঁজি করে ব্যক্তিগতভাবে আর্থিক মুনাফা লাভের আশায় তারা রাজনীতি করেন। তিনি বলেন, আমাদের এই সমাজে ভালো মানুষের সংখ্যা কম নয়। তবে খারাপ মানুষ চাটুকারিতার মাধ্যমে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আর তাদের কারণে ভালো মানুষরা পিছিয়ে পড়ছেন। রাজনীতি, ব্যবসা ও সাংবাদিকতাসহ সমাজের সব ক্ষেত্রেই এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

আওয়ামীলীগের প্রবীণ নেতা প্রয়াত শুক্কুর মাহমুদের স্মৃতিচারণ করে শামীম ওসমান বলেন, সমাজের বিভিন্ন জায়গায় যেমন ভালো মানুষ এবং খারাপ মানুষ আছেন, তেমনি রাজনীতিতেও ভালো-খারাপ মিলিয়ে আছে। শুক্কুর ভাইয়ের সততা ও নানা গুণের কারণে আমি রাজনীতি জীবনের শুরু থেকেই তাঁকে পছন্দ করি। রাজনীতিতে লুটপাট আর মুখোশধারীদের ভীড়ে শুক্কুর মাহমুদের মতো রাজনীতিবিদদের চলে যওয়া শূণ্যতা সৃষ্টি করে। রাজনীতিতে এই শূণ্যতা কখনো পূরণ হবার নয়।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ূন কবীর মৃধার সভাপতিত্বে অনুষ্ঠিত এই স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ সেলিম ওসমান। আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা,

বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম এ রশিদ, সাধারণ সম্পাদক কাজিমউদ্দিন প্রধান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজামসহ দলীয় অন্যান্য নেতৃবৃন্দ। স্মরণসভা শেষে শুক্কুর মাহমুদের রুহের মাগফেরাত করে দোয়া করা হয়। বিডিটুডেস/এএনবি/ ১৬ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 + nine =