English Version

রাণীনগরে মোবাইল থেরাপি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ): নওগাঁর রাণীনগর উপজেলার কালীগ্রাম ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে বিনামূল্যে মোবাইল থেরাপি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় প্রতিবন্দ্বী উন্নয়ন ফাউন্ডেশন সমাজকল্যাণ মন্ত্রনালয় এর অধীনে আত্রাই প্রতিবন্দ্বী সেবা ও সাহায্য কেন্দ্র এই ক্যাম্পেইনের আয়োজন করে।

মঙ্গলবার সকাল ১০টায় মোবাইল থেরাপি সেবা ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন,কালীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু মন্ডল, সদস্য আব্দুল গফুর, মোফাজ্জল হোসেন বাচ্ছু, শহিদুজ্জামান রুবিন, মহিলা সদস্য হাফিজা চৌধুরী, প্রতিবন্দ্বী বিষয়ক কর্মকর্তা পি, এম কামরুজ্জামান, ফিজিওথেরাপি কন্সালট্যান্ট আসাদুজ্জামান, থেরাপি সহকারী নুরুন নাহার, টেকনিশিয়ান জিয়াউর রহমান ও রবিউল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। ক্যাম্পেইনে ১১২ জন রোগীকে ২৩৯টি সেবা প্রদান করা হয় ।

উল্লখ্যে, সেবাগুলোর মধ্যে রয়েছে, ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, স্পিচ অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপি, কান ও চোখের পরীক্ষা, অটিজম, এনডিডি, বুদ্ধি প্রতবিন্ধীসহ অবিভাবকদের কাউন্সিলিং, রেফারেল সার্ভিস এর মাধ্যমে স্বাস্থ্য সেবা কেন্দ্রে পাঠানো, সহায়ক উপকরণ ব্যবহার, প্রশক্ষিণ ও বিতরণ, প্রতবিন্ধীতা সংক্রান্ত অন্য সেবাদান এবং গণসচেতনতা। বড় কাভার্ড ভ্যানে অত্যাধূনিক যন্ত্রপাতি সংযোজন করে প্রতবিন্ধীদের জন্য এ মোবাইল থেরাপি ভ্যান তৈরি চালু করা হয়েছে। বিডিটুডেস/এএনবি/ ১২ ফেব্রুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

18 + 19 =