English Version

রাবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা! আহত ৭

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মো. উমর ফারুক, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গাছ থেকে লিচু পেড়ে খেতে চাওয়ার জেরে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে স্থানীয়রা। এতে অন্তত সাত শিক্ষার্থী আহত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলের পাশে অবস্থিত কর্মকর্তা কোয়ার্টার এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় মাহমুদুৃর রহমান কানন নামে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। তিনি রাবি ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং আইন বিভাগের ছাত্র। মারধরের শিকার অন্যদের মধ্যে মেহেদী হাসান, ইমরান ও আকাশের নাম জানিয়েছে রাবি ছাত্রলীগের নেতারা। তারাও ছাত্রলীগের নেতাকর্মী। তবে তাদের পুরো পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায় নি। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক)হাসপাতালে নেওয়া হয়েছে।

অপরদিকে, মারধরকারীদের নাম-পরিচয় স্পষ্ট করে জানাতে পারেন নি কেউ। তবে হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে গাছগুলো লিজ নিয়ে পাহারা দিচ্ছিল বলে দাবি করেছেন বলে জানান ছাত্রলীগ নেতারা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের একজন কর্মকর্তা বলেন, এ বছর গাছ লিজ দেওয়া হয়েছে ঠিক। তবে যারা লিজ নিয়েছেন, তাদেরকে মৌখিকভাবে বলা হয়েছে- শিক্ষার্থীরা যদি কেউ খাওয়ার জন্য অল্প কিছু পাড়তে যায়, তবে শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার না করা হয়।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

রাবি ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক সাব্বির হোসেন বলেন, সন্ধ্যার পরে বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়েছিলাম। সেখানে গিয়ে বিভিন্ন জনের সঙ্গে কথা বলে জেনেছি- ছাত্রলীগ নেতা কানন, মেহেদী, ইমরানসহ বিশ্ববিদ্যালয়ের ৭/৮ জন ছাত্র রোকেয়া হলের পাশে কর্মকর্তাদের কোয়ার্টার এলাকায় লিচু খেতে যায়। তারা লিচু পাড়তে গেলে, সেখানে থাকা স্থানীয়রা তাদেরকে বাধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে স্থানীয় ৮/১০ অপরিচিত ব্যক্তি লাঠিসোঠা ও রড নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘সবাইকে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পরে বিস্তারিত জেনে এ ব্যাপারে পদক্ষেপ নেবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বিডিটুডেস/আরএ/০৮ মে, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × 3 =