English Version

রোববার থেকে সরকারী ত্রাণসেবার চাল পৌছে দেয়া হবে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আল-হেলাল, সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, করোনা সংক্রমণ ঠেকাতে ঘরে বসে থাকা বেকার শ্রমজীবি দিনমজুর অসহায় অতিদরিদ্র মানুষের সাহায্যার্থে সরকারের পাশাপাশি সমাজের বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও বিত্তবান ব্যক্তিবর্গকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানিয়েছেন।

তিনি বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকার যেমন দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ তেমনি জেলায় লক ডাউন পরিস্থিতির কারণে যেসব শ্রমজীবি দিনমজুর অসহায় অতিদরিদ্র মানুষ বেকার হয়ে পড়েছেন তাদের পুনর্বাসনেও মাননীয় প্রধানমন্ত্রী আন্তরিক। এজন্যই সুনামগঞ্জ জেলায় ১০ লক্ষ ৬০ হাজার টাকা ও ১৪০ মে:টন চাল বরাদ্দ পাওয়া গেছে। আমরা জেলা প্রশাসন বরাদ্দ বৃদ্ধির জন্য প্রস্তাব পাটিয়েছি। বরাদ্দ আরো বাড়ানো হবে।

তিনি বলেন, রোববার থেকে সরকারী ত্রাণসেবার চাল ও খাদ্যসামগ্রী ভুক্তভোগীদের কাছে পৌঁছে দেয়া হবে। ইতিমধ্যে চেয়ারম্যান মেম্বারসহ সকল জনপ্রতিনিধিকে প্রকৃত উপকারভোগীদের তালিকা প্রস্তুত করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এতে কেউ যাতে কোনো ধরনের অনিয়ম দুর্নীতি স্বজনপ্রীতির আশ্রয় গ্রহণ না করেন সে ব্যাপারেও আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্কতামূলক বার্তা পৌঁছে দিয়েছি।

তিনি ত্রাণ সুবিধাভোগীদেরকে উদ্দেশ্য করে বলেন, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের ত্রাণ সহায়তা আজ যারা পেয়েছেন তারা কাল যাতে পৌরসভার ত্রাণসেবায় অন্যদেরকে সুযোগ করে দেন। দুর্যোগ মোকাবেলায় ত্রাণ প্রদানকারী ও ত্রাণ গ্রহণকারী সকলের মধ্যেই সেবার মনোভাব থাকতে হবে। এছাড়া জেলা প্রশাসনের সাথে সমন্বয় সাধন করে এনজিও ও অন্যান্য ত্রাণ প্রদানকারী ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠাণকে ত্রাণসেবা নিশ্চিত করার জন্যও তিনি অনুরোধ জানান।

শনিবার (২৮ মার্চ) সকাল ১১টায় সুনামগঞ্জ চেম্বার অর্ব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে জেলা স্টেডিয়ামে হতদরিদ্র ৩০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী প্রদানকালে সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এ আহবান জানান। সরকার ঘোষিত সামাজিক দূরত্ব মেনেই সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পক্ষ থেকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়েছে।

এই ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক খন্দকার মঞ্জুর আহমদ, সুনামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র নুরুল ইসলাম বজলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন ও চেম্বারের ফরিচালক জিএম তাশহিজ প্রমুখ।

সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খায়রুল হুদা চপল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশ সকল জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদেরকে এলাকায় অবস্থান করে দরিদ্র মানুষের মুখে খাবার পৌছে দিতে হবে।

আমরা এফবিসিসিআই এর উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই মাঠে থেকে মানুষকে বাঁচাতে সাধ্যমতো ভূমিকা পালন করে যাচ্ছি। তিনি পর্যায়ক্রমে আরো ব্যাপকহারে ত্রাণসেবা প্রদান করা হবে বলে উপস্থিত বঞ্চিত দরিদ্র জনসাধারনকেও সান্তণা প্রদান করেন। বিডিটুডেস/এএনবি/ ২৮ মার্চ, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

thirteen − thirteen =