English Version

লাখো লাখো মানুষের মুনাজাতে বিশ্ব ইজতেমা সম্পন্ন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

শফিউল আলম, স্টাফ রিপোর্টার: আখেরি মুনাজাতের মাধ্যমে শেষ হয়েছে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমা। আমিন আমিন ধ্বনিতে লাখো লাখো মানুষের অংশগ্রহণে মুখরিত ছিলো বিশ্ব ইজতেমা ময়দান। সকাল ১১টা ১০ মিনিটে শুরু হয় মোনাজাত, শেষ হয় ১১ টা ৪৬ মিনিটে।

দাওয়াতে তাবলীগের মুরব্বী হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের আহমাদ, বাংলা ও আরবীতে মুনাজাত পরিচালনা করেছেন। ৫৫তম বিশ্ব ইজতেমায় শেষ মুনাজাতে বাংলাদেশসহ বিশ্ব শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়েছে। দেশ ও বিদেশ থেকে মুনাজাতে অংশ নিতে ইজতেমায় এসেছেন অতীতের চেয়ে বেশি মানুষ। মূল মঞ্চ থেকে শুরু করে ময়দান ও আশপাশের সড়কগুলোতে অবস্থান নিয়েছেন লাখো লাখো মুসল্লি। ইজতেমা ময়দানের আশপাশের দালান-কোঠা, বাসার ছাদে উঠেও অনেক মানুষ শেষ মোনাজাতে অংশগ্রহণ করেছেন।

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা তাইয়্যিবুর রহমান চৌধুরী জানান, মোনাজাতে লক্ষ লক্ষ মুসুল্লিদের সমাগম হয়। ইজতেমার মাঠ, রাস্তাঘাট ও আশেপাশের সকল জায়গায় তীল ধারনের ঠাই নাই। গাজিপুর চৌরাস্তা থেকে আব্দুল্লাহপুর, আশুলিয়া থেকে উত্তরাসহ তুরাগ নদীর পশ্চিমপাড়ায় শুধু মানুষ আর মানুষ। ভীর সামলাতে ফজরের পুর্বেই টঙ্গির চতুর্দিকের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। ধারণা করা হচ্ছে মোনাজাতে দেশ বিদেশের কোটি মানুষ অংশগ্রহণ করেন।

তাবলিগের বাংলাদেশের মুরুব্বি মাওলানা হাফিজ জুবায়ের আহমদ আবেগময় মোনাজাতের মাধ্যমে বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘোষণা করা হয়। আরবী বাংলায় মোনাজাত প্রায় ৪০ মিনিট ব্যাপ্তি ছিলো। আল্লাহ যেন সবাইকে কবুল করেন। আমিন।

তুরাগ পাড়ের ইজতেমায়

লক্ষ মানুষ হাত উঠায়

চোঁখের পানি যায় ঝড়ে

মহান প্রভূর দরবারে

বিডিটুডেস/এএনবি/ ১২ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

fifteen − 12 =