English Version

‘লাভ বাংলাদেশ ফাউন্ডেশন’ সম্মাননা পদক পেলেন মাহবুবা শিউলি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

জে. জাহেদ, চট্টগ্রাম: সম্প্রতি সময়ে সমাজের নানা অনাচার ও অসঙ্গতি তুলে ধরে শিক্ষাকে শিক্ষনীয় বিষয় হিসেবে তুলে ধরতে প্রবল চেষ্টা ও একজন নারী কলামিস্ট হিসেবে ন্যায়ের ভিত্তিতে বস্তুনিষ্ঠ প্রবন্ধ পত্রিকায় পাতায় তুলে ধরার সাহসী পদক্ষেপের জন্য ‘লাভ বাংলাদেশ ফাউন্ডেশন’ কর্তৃক সম্মাননা পদকে ভূষিত হলেন সময়ের আলোচিত কলামিস্ট মাহবুবা সুলতানা শিউলি। বর্তমানে তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিজ বোর্ডের সদস্য ও বহু সামাজিক সংগঠনের উদ্যোক্তা।

আজ ১লা অক্টোবর (মঙ্গলবার) দুপুর ৩টায় লাভলেইন কাজির দেউড়ি চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলরুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি রিমন রশ্মি বড়ুয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হিউম্যান রাইটস্ এসোসিয়েশন এর চেয়ারপার্সন এ্যাডভোকেট কামরুন নাহার বেগম। উদ্বোধক ছিলেন মেরিট বাংলাদেশ ফাউন্ডেশন ট্রাষ্ট চেয়ারম্যান ও মেরন সান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ্।

স্বাস্থ্যের খবর জানুন

প্রধান বক্তা ছিলেন লাভ বাংলাদেশ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক আমাদের বাংলা এবং দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান। এতে আরো উপস্থিত ছিলেন লাভ বাংলাদেশ ফাউন্ডেশন চট্টগ্রাম নগর শাখার সাধারণ সম্পাদক হাবিব মুহাম্মদ আব্দুল মামুন ফারুকী ও অন্যান্য অতিথি বৃন্দ। সরকার অনুমোদিত দেশপ্রেমিক মানবাধিকার সংগঠন লাভ বাংলাদেশ ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর সম্মেলন ও দৈনিক আমাদের চট্টগ্রাম পত্রিকার ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশিষ্ট কলামিস্ট ও শিক্ষানুরাগী মাহবুবা সুলতানা শিউলিকে সম্মাননা স্মারক ও সনদ প্রদান হয়।

এ সময় মাহবুবা সুলতানা শিউলির হাতে সম্মাননা পদক তুলে দেন প্রধান অতিথি মাননীয় তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদের মাতা রত্নগর্ভা এডভোকেট কামরুন্নাহার বেগম এবং লাভ বাংলাদেশ ফাউন্ডেশন ও দৈনিক আমাদের চট্টগ্রাম এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মিজানুর রহমান চৌধুরী।

সম্মাননা পাওয়ার পর কলামিস্ট মাহবুবা শিউলি বলেন, “এ সম্মাননা পুরস্কার আমার না। এটা আমার পাঠকের জন্য উৎসর্গ করলাম। কেননা তাদের উৎসাহ আর আস্থায় আজ আমার এ অর্জন। ‘তিনি আরো বলেন, “ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ এর মাধ্যমে আমরা দেশকে এমন এক পর্যায়ে নিয়ে যেতে চাই, যেখানে সবার জন্য সু-নাগরিকের সকল অধিকার সুনিশ্চিত হবে।” বিডিটুডেস/এএনবি/ ০২ অক্টোবর, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 × 4 =