English Version

লা লিগার প্রথম ম্যাচেই বিজয় রিয়ালের

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। প্রথমার্ধে করিম বেনজেমা দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান টনি ক্রুস ও লুকাস ভাসকেস। লুকা মদ্রিচ লাল কার্ড দেখার ফলে প্রায় ৩০ মিনিটেরও বেশি সময় ১০ জন নিয়ে খেলে রিয়াল। গত মরসুমে কঠিন ছন্দপতন দেখা দিয়েছিল রিয়াল মাদ্রিদের। তবে এই সিজনের শুরুটা হল রাজকীয় ভাবে। গতকাল শনিবার সেল্টা ভিগোকে ৩-১ গোলে হারিয়ে লা লিগার শুরুটা ভালোই করল স্পেনের সফলতম দলটি।

শনিবার নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। প্রথমার্ধে করিম বেনজেমা দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান টনি ক্রুস ও লুকাস ভাসকেস। লুকা মদ্রিচ লাল কার্ড দেখার ফলে প্রায় ৩০ মিনিটেরও বেশি সময় ১০ জন নিয়ে খেলে রিয়াল। ১২ মিনিটের মাথায় বাঁ দিক থেকে ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেলের নিচু ক্রসে বল স্লাইড করে জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। ৩৫ মিনিটে ক্রোয়াট মিডফিল্ডার মদ্রিচের আড়াআড়ি শট ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক রুবেন ব্লানকো।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

৪৪ মিনিটে হেলায় ঠেকান বেলের বুলেট গতির শটও। রিয়ালের ডিফেন্ডার আলবারো অদ্রিওসোলা বল ক্লিয়ার করতে গিয়ে কিছুটা তালগোল পাকিয়ে ফেলেন। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে বল জালে পাঠিয়ে দিয়েছিলেন ইয়াগো আসপাস। কিন্তু ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে অফ সাইডের জন্য গোল বাতিল করেন রেফারি। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে মদ্রিচকে লাল কার্ড দেখান রেফারি।

দেনিস সুয়ারেসের পায়ে পিছন থেকে লাথি মেরেছিলেন এই মিডফিল্ডার। লা লিগায় এই প্রথম লাল কার্ড দেখলেন মদ্রিচ। ৬১ মিনিটে ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন জার্মান মিডফিল্ডার ক্রুস। ফেরানোর কোনও সুযোগই ছিল না গোলরক্ষকের। ৮০ মিনিটে বেনজেমার কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে বল সোজা গোলপোস্টে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড ভাসকেস। আর ৯০ মিনিটে ব্যবধান কমায় সেল্টা। কোনাকুনি শটে গোল করেন ইকের লোসাদা। লা লিগার উদ্বোধনী ম্যাচে শুক্রবার আথলেতিক বিলবাওয়ের কাছে ১-০ গোলে হারে গত আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা। বিডিটুডেস/আরএ/১৮ আগস্ট, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

8 − 4 =