English Version

লড়াই নিউজিল্যান্ড ও পাকিস্তানের

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে অস্ট্রেলিয়া, ভারত এবং ইংল্যান্ড। চতুর্থ দল হিসেবে শেষ চারে কে যাবে?‌ লড়াই নিউজিল্যান্ড ও পাকিস্তানের। ৯ ম্যাচ খেলে নিউজিল্যান্ডের পয়েন্ট ১১। রান রেট +‌০.‌১৭৫। পাকিস্তানের আবার ৮ ম্যাচে ৯ পয়েন্ট। খেলা বাকি বাংলাদেশের বিরুদ্ধে। শুক্রবারের সেই ম্যাচে পাকিস্তান জিতলে পয়েন্ট দাঁড়াবে ১১। কিন্তু পাকিস্তানের রান রেট এখন -‌০.‌৭৯২। অর্থাৎ রান রেটে অনেক এগিয়ে নিউজিল্যান্ড। তারপরেও শেষ চারে যাবার সম্ভাবনা রয়েছে সরফরাজ আহমেদদের। তার জন্য কয়েকটি শর্ত পূরণ করতে হবে। প্রথম শর্ত হল, প্রথমে ব্যাট করতে হবে পাকিস্তানকে।

যার অর্থ বাংলাদেশ প্রথমে ব্যাট করার সুযোগ পেলে ম্যাচ শুরুর আগেই পাকিস্তানের বিদায় হয়ে যাবে বিশ্বকাপ থেকে। শেষ চারে চলে যাবে নিউজিল্যান্ড। পরে ব্যাট করলে কোনও সুযোগই নেই পাকিস্তানের। দ্বিতীয় শর্ত, পাকিস্তান আগে ব্যাট করলে ৪০০ রান তুলতে হবে। বাংলাদেশকে অল আউট করতে হবে ৮৪ রানে। অপর সম্ভাবনা হল, ৩৫০ রান করে বাংলাদেশকে ৩৮ রানে অল আউট করা। যা এক কথায় অবিশ্বাস্য। বলাই যায়, বিশ্বকাপ থেকে পাকিস্তান প্রায় ছিটকেই গেছে।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

এদিকে, পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার অঙ্ক জেনে টিপ্পনি কেটেছেন দেশের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ইউসুফ। তিনি পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে বলেছেন, ‘‌পাকিস্তান বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। তবে একটা সুযোগ আছে। গোটা বাংলাদেশ দল শুক্রবার ব্যর্থ হল। কিংবা আচমকা বাংলাদেশের সব ক্রিকেটারই অসুস্থ হয়ে গেল। সেই অবস্থায় খেলতে নেমে মাত্র ১০ রানে আউট হয়ে গেল। আমরা রানটা এক ওভারে তুলে নিলাম। এরকম অবস্থা তৈরি হলেই সেমিফাইনালে একমাত্র যাওয়া সম্ভব। বাস্তব চিত্রটা বড় কঠিন। পাকিস্তানের পক্ষে সম্ভব নয়।’‌ মহম্মদ ইউসুফ নিছক মজা বলে দাবি করলেও টিপ্পনি যে কাটলেন তা বোঝাই যাচ্ছে। ‌বিডিটুডেস/আরএ/০৪ জুলাই, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

one × 3 =