English Version

শরণখোলায় সরকারিভাবে আমন ধান সংগ্রহ অভিযান শুরু

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এম. পলাশ শরীফ, বাগেরহাট: বাগেরহাটের শরণখোলা উপজেলায় আমন ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে। সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের মাধ্যমে এই কার্যক্রম শুরু করেছে খাদ্য বিভাগ। সোমবার সকাল ১১টায় রায়েন্দা সরকারি খাদ্য গুদাম চত্বরে ধান ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন।

রায়েন্দা খাদ্য গুদাম কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, উদ্বোধনি দিনে কৃষকদের কাছ থেকে প্রায় তিন মেট্রিক টন ধান ক্রয় করা হয়েছে। লটারীর মাধ্যমে উপজেলার চারটি ইউনিয়ন থেকে ৫৯০ জন কৃষককে বাছাই করা হয়। পর্যায়ক্রমে তাদের কাছ থেকে নির্ধারিত লক্ষ্যমাত্রার ৮২৩ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

উপজেলা খাদ্য কর্মকর্তা কুমুদ চন্দ্র মল্লিক জানান, একেক জন কৃষকের কাছ থেকে মনপ্রতি এক হাজার ৪০ টাকা দরে সর্বোচ্চ তিন টন ধান ক্রয় করা হবে। তবে ওই ধানে কমপক্ষে ১৪ ভাগ আর্দ্রতা থাকতে হবে এবং শূণ্য দশমিক পাঁচ ভাগের বেশি চিটা থাকতে পারবে না। ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ধান সংগ্রহ অভিযান চলবে। ধান ক্রয় উদ্বোধনকালে শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, উপসহকারী কৃষি কর্মকর্তা মো. সিরাজুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও কৃষকরা উপস্থিত ছিলেন। বিডিটুডেস/এএনবি/ ১৪ জানুয়ারি, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

five × five =