English Version

শারিকতলায় ইউনিয়ন পরিষদের প্রতিনিধিদের সাথে সনাক এর মতবিনিময় সভা

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

এসডি রিপন মাহমুদ, পিরোজপুর: পিরোজপুর সদর উপজেলার ৬নং শারিকতলা-ডুমরিতলা ইউনিয়ন পরিষদের আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক), পিরোজপুর এর সহযোগিতায় বুধবার সকাল ১১ টায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কক্ষে ইউনিয়ন নির্বাচিত প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পরিষদকে আরও স্বচ্ছ, জবাবদিহি ও জনঅংশগ্রহণ মূলক কার্যকর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মিরাজুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ইউনিয়ন পরিষদের সেবায় স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতকরণ ও সেবার সার্বিক মানোন্নয়নের জন্য নোটিশ বোর্ড হালনাগাদকরণ; তথ্য প্রকাশ/তথ্যের উন্মুক্ততা বিষয়ক (বাজেট, পরিকল্পনা, বরাদ্দ, উন্নয়ন প্রকল্পের তালিকা ও ই-সেবা কেন্দ্র সম্পর্কিত); অভিযোগ গ্রহণ ও নিরসন সংক্রান্ত; সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সেবা সমূহ গ্রহণের শর্তাবলী/যোগ্যতা প্রচার ও প্রকাশ বিষয়ক; নির্বাচিত সুবিধাভোগীদের তালিকা (ভিজিডি, ভিজিএফ ও অন্যান্য সামাজিক নিরাপত্তা সুবিধাভোগী) প্রদর্শন বিষয়ক; বাজেটে নারী ও মারজিনালাইজড জনগোষ্ঠীর জন্য নির্দিষ্ট বরাদ্দ রাখাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয় এবং ইস্যুসমূহ সমাধানের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় আলোচনায় অংশগ্রহণ করেন ২ নং ওয়ার্ডের সদস্য মোঃ বখতিয়ার হোসেন খোকন, ৭ নং ওয়ার্ড সদস্য মোঃ আনসার আলী, ৯ নং ওয়ার্ড সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য মোসাঃ সুরাইয়া আক্তার হেপী, ইউনিয়ন পরিষদ সচিব চঞ্চল কুমার সরকার প্রমূখ। স্বাগত বক্তব্য প্রদান করেন টিআইবি’র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার জি. এম. মাজহারুল আলম। সভা সঞ্চালনায় ছিলেন টিআইবি’র এরিয়া ম্যানেজার ধীমান গাইন। বিডিটুডেস/আরএ/১৫ মে, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eight + 2 =