English Version

শাহজাদপুরে ডেঙ্গুর প্রকোপ ॥ একই গ্রামের ১৫ জন আক্রান্ত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

মাসুদ মোশাররফ, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরের কায়েমপুর ইউনিয়নের বলদীপাড়া গ্রামে নারী ও পুরুষ মিলে ১৫জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। গতকাল শনিবার সকালে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে ঘুরে জানা যায়, বলদীপাড়া গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী শেফালী (২৪) ,আব্দুল্লাহ এর স্ত্রী কামনা খাতুন (২৮) এবং একই গ্রামের ময়দান আলীর পুত্র লুৎফর রহমান (৫৪) মাওঃ সমাজ আলীর পুত্র মাওঃ আব্দুল খালেক (৫০) এবং তারপুত্র মহিবুল্লাহ (২৫)সহ অন্তত ১৫জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় ২জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যান্যদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার (আবাসিক) ডাঃ মনোয়ার হোসেন সুজন জানান, গত বৃহস্পতিবার থেকে অত্র হাসপাতালে ডেঙ্গু রোগী সনাক্তের জন্য কিট পেয়েছি। এ পর্যন্ত গত ২দিনে উপজেলায় মোট ৩জনকে ডেঙ্গু রোগী হিসেবে সনাক্ত করতে সক্ষম হয়েছি। তবে কেউ আক্রান্ত হলে ভয়ের কিছুই নেই। প্যারাসিটামল, তরল জাতীয় খাবার ও বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

এছাড়াও রোগীদের মাধ্যমে আরও ১২জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে মর্মে নিশ্চিত হওয়া গেছে। এদিকে একই গ্রামের ১৫জন ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক উৎকন্ঠা বিরাজ করছে। ঈদূল আযহা উপলক্ষে রাজধানী থেকে গ্রামে ঈদ উদযাপন করতে আসা ডেঙ্গু আক্রান্তদের মাধ্যমে রোগের প্রকোপ ব্যাপকভাবে ছড়িয়ে পরার আশঙ্কা করা হচ্ছে। বিডিটুডেস/আরএ/১০ আগস্ট, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

4 + seventeen =