English Version

শ্রীমঙ্গলে ইসলাম ধর্মগ্রহণ করেছেন দুই বৌদ্ধ যুবক

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

কে এস এম আরিফুল ইসলাম, মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরের থানা জামে মসজিদে দুই বৌদ্ধ যুবক ইসলাম ধর্মগ্রহণ করেছেন। তারা হলেন- মিন্টু চাকমা (২৪) ও অভিনয় চাকমা (২২)। শুক্রবার (১৩ই নভেম্বর) শহরের কলেজ রোডস্থ শ্রীমঙ্গল থানা জামে মসজিদে জুমার নামাজের আগে তারা কালেমা পড়ে ইসলাম ধর্মে দীক্ষিত হন।

এ সময় তাদের কালেমা পাঠ করান মসজিদের খতিব ও ইমাম মাওলানা হাফেজ আবদুল কুদ্দুস নিজামী। ইসলাম ধর্মগ্রহণকারী মিন্টু চাকমার বর্তমান নাম আবুবকর ও অভিনয় চাকমার নাম মোহাম্মদ আলী। তারা দুজন সম্পর্কে খালাতো ভাই।

মিন্টু খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউনিয়নের চার যৌথ খামার এলাকার বিমেন্দু চাকমার ছেলে। আর অভিনয় একই ইউনিয়নের কাটা রঙছড়া এলাকার রাজেশ চাকমার ছেলে।

ইসলাম ধর্মগ্রহণের পর তারা জানান, তাদের এক মামাতো ভাই সুরেশ দেওয়ান (বর্তমান নাম ওমর ফারুক) গত চার বছর আগে ইসলাম ধর্মগ্রহণ করেছেন। তার অনুপ্রেরণায় তারা ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারেন।

তারা আরও জানান, তাদের মামাতো ভাই সুনামগঞ্জে বিয়ে করেছেন এবং তার এক বন্ধু শ্রীমঙ্গলে একটি রিসোর্টে চাকরি করেন। তার আমন্ত্রণে আমরা শ্রীমঙ্গলে চাকরির সন্ধানে এসেছি। কিন্তু ইসলাম ধর্মগ্রহণ করায় তারা পরিবার থেকে নিগৃহীত হয়েছেন।

এ সময় মসজিদের ইমাম নওমুসলিম এই যুবককে সহযোগিতা করতে মুসল্লিদের আহ্বান জানান। পরে নামাজ শেষে তাদের আর্থিক সহযোগিতা করা হয়। উল্লেখ্য, গত ১০ নভেম্বর ঢাকায় নোটারি পাবলিকে এভিডেভিড করে ইসলাম ধর্মগ্রহণের আইনি প্রক্রিয়া সম্পন্ন করেন এ দুই যুবক। বিডিটুডেস/এএনবি/ ১৪ নভেম্বর, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

eighteen + 4 =